Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদায় ‘দ্য শশ্যাঙ্ক রিডেমশন’ বৃক্ষ!

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

১৯৯৪ সালের ‘দ্য শশ্যাঙ্ক রিডেমশন’ চলচ্চিত্রটিতে ওক গাছটির ভ‚মিকা ছিল বিশেষ গুরুত্বপূর্ণ। মরগ্যান ফ্রিম্যান রূপায়িত রেড চরিত্রটির জন্য সেটি ছিল আশার এক প্রতীক। দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে ওহায়ো অঙ্গরাজ্যে অবস্থিত লুকাসের এই বিখ্যাত গাছটি গত ২২ জুলাই ঝড়ো হাওয়ায় উপড়ে গেছে।
এই ওক গাছটি স্টিফেন কিংয়ের ‘রিটা হেওয়ার্থ অ্যান্ড দ্য শশ্যাঙ্ক রিডেমশন’ নভেলা অবলম্বনে ফ্র্যাঙ্ক ড্যারাবন্ট পরিচালিত ‘দ্য শশ্যাঙ্ক রিডেমশন’ ভক্তদের জন্য ছিল দারুণ এক আকর্ষণ। ১৯৯৪ সালে চলচ্চিত্রটি মুক্তি পাবার পর থেকে ভক্তরা এই গাছটি দেখতে ভিড় জমাত। গাছটি উপড়ে পড়ার পর ভক্তরা টুইটারের মাধ্যমে হ্যাশট্যাগ শশ্যাঙ্ক ট্রি যোগ করে ছবি আর মন্তব্য পোস্ট করেছে।
এক টুইটার ব্যবহারকারী লিখেছেন : “বিদায় বন্ধু, তোমার অভাব অনুভব করব... শান্তিতে ঘুমাও #শশ্যাঙ্কট্রি :-(”, আরেকজন লিখেছেন : “একে একে আমার সব নায়করা চলে যাচ্ছে :-( #শশ্যাঙ্কট্রি”।
ম্যানসফিল্ড-রিচল্যান্ড কনভেনশন অ্যান্ড ভিসিটর্স ব্যুরোর কর্মকর্তা জোডি স্নেভলি বলেছেন, “এই গাছটি ছিল আশার প্রতীক। তারা এখানে এসে এটিকে দেখত, একে স্পর্শ করত, আর এটি তাদের জন্য ছিল খুব অর্থপূর্ণ।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদায় ‘দ্য শশ্যাঙ্ক রিডেমশন’ বৃক্ষ!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ