Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইইউ দূতকে তিনদিনের মধ্যে ভেনেজুয়েলা ছাড়ার নির্দেশ মাদুরোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৩:৫৯ পিএম

ইউরোপীয় ইউনিয়ন ভেনেজুয়েলার বেশ কয়েকজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করার পর প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ইইউ দূত ইসাবেল ব্রিলহান্টি পেডরোসাতোকে তিন দিনের মধ্যে দেশটি ছেড়ে চলে যেতে বলেছেন। -স্পুটনিক, রয়টার্স

টেলিভিশনে দেয়া এক বক্তব্যে মাদুরো বলেন, ইইউ দূতকে চলে যেতে বিমান ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। মাদুরো বলেন, ভেনেজুয়েলার বিরুদ্ধে ইউরোপের উপনিবেশবাদী আচরণ যথেষ্ট সহ্য করা হয়েছে। গত সোমবার ভেনেজুয়েলার ১১ জন কর্মকর্তা ছাড়াও সংসদ সদস্য, শীর্ষ সামরিক কর্মকর্তা ও এক ম্যাজিস্ট্রেটের ওপর নিষেধাজ্ঞা দেয় ইউরোপিও ইউনিয়ন।

এ নিষেধাজ্ঞা অনুসারে এসব ব্যক্তিরা ইউরোপের কোনো দেশ ভ্রমণ করতে পারবেন না এবং তাদের সম্পদ আটক করা হবে। এপর্যন্ত ভেনেজুয়েলার ৩৬ জন কর্মকর্তা এধরনের নিষেধাজ্ঞার কবলে পড়লেন। ভেনেজুয়েলার ওই ১১ জন সরকারি কর্মকর্তা দেশটির জাতীয় সংসদের গণতান্ত্রিক কার্যক্রমের বিরুদ্ধে কাজ করার জন্যে দায়বদ্ধ , তারা ভেনেজুয়েলার সংকটের রাজনৈতিক ও গণতান্ত্রিক সমাধানে বাধা সৃষ্টি করছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ