Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অতঃপর জেল-জরিমানা

ইজিপ্ট ইন্ডিপেনডেন্ট | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০১ এএম

মিশরের সামা ইল-মেসরি হাই প্রোফাইল বেলি ডান্সার হিসেবেই পরিচিত। সোশ্যাল মিডিয়ায় ব্যভিচারি ছবি এবং অশালীন মন্তব্য করার অভিযোগ উঠেছে সামার বিরুদ্ধে। আর গত শনিবার রাতে ভয়াবহ মদ্যপান এবং উদ্দাম পার্টি করেন।
সামাকে ওইসব অভিযোগে কায়রোর আদালত তিন বছরের কারাদন্ড এবং তিন লাখ ইজিপশিয়ান পাউন্ড জরিমানা করেন। পুলিশ গত এপ্রিলে তাকে গ্রেফতার করেছিল। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ভিডিও এবং ছবির তদন্ত করতে গিয়েই তার নাম উঠে আসে। এমনকী টিকটকেও তিনি নানা ধরনের অশালীন ভিডিও করে আপলোড করেছিলেন বলে প্রমাণ পান তদন্তকারীরা।
পুলিশের তদন্ত নাকচ করে বেলি ড্যান্সার তার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেন, কেউ তার মোবাইল ফোন চুরি করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে সেই সমস্ত ছবি ও ভিডিও। তার কোনও অনুমতিই নেওয়া হয়নি এক্ষেত্রে। এমনকী তিনি জানতেও পারেননি। পরে পুলিশের কাছ থেকেই তিনি খবর পান।
কায়রোর আদালতে সামার বিরুদ্ধে ইজিপ্টের সংস্কৃতি বিরোধী কাজ করার অভিযোগ উঠেছে। পরিবারের নিয়ম এবং মানদন্ড নষ্ট করেছেন তিনি। সোশ্যাল মিডিয়াতে নগ্ন ছবি পোস্ট করে অপসংস্কৃতি এবং অশালীন কাজ করেছেন বলে অভিযোগ সামার বিরুদ্ধে।
আদালতের এক সদস্য জন তালাত বলেছেন, ‘স্বাধীনতা ও ব্যভিচারের মধ্যে পার্থক্য রয়েছে।’ টিকটকে মহিলা সদস্য হয়ে এমন কাজের জন্য সামার বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা বলেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ