Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুকারবার্গ বিশ্ব সেরা তিন ধনীর তালিকা থেকে বাদ পড়লেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৪:৩২ পিএম

বিশ্ব সেরা তিনজন ধনীর তালিকা থেকে বাদ পড়লেন মার্ক জুকারবার্গ।ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গের স্থান দখল করেছেন ফরাসী ধনকুবের বার্নাড আরনোল্ট। জেফ বেজোস, বিল গেটস আগের স্থানেই রয়েছেন। -খবর ব্লুমবার্গের
জুকারবার্গ তৃতীয় স্থান হারানোর কারণ শীর্ষস্থানীয় করপোরেশনগুলো ফেসবুক থেকে বিজ্ঞাপন বয়কটের ঘোষণা। ফেসবুকে বিজ্ঞাপন কমে যাওয়ায় প্রায় সাড়ে সাত বিলিয়ন মার্কিন ডলার আর্থিক ক্ষতির মুখে পড়েছে ফেসবুক। এ তথ্য তাদের অফিসিয়েল ওয়েবপেজে গতকাল জানানো হয়েছে।

ব্লুমবার্গ জানায় , শীর্ষস্থানীয় বিপণন করপোরেশন ইউনিলিভার ফেসবুকে বিজ্ঞাপণ বয়কটের ঘোষণা দেওয়ার পর শেয়ার বাজারে ৮ . ৩ শতাংশ পর্যন্ত দরপতন হয়েছে ফেসবুকের। ব্লুমবার্গ বিলিওনিয়ার ইনডেক্স জানাচ্ছে , শেয়ারবাজারে ওই দরপতনের কারণে মার্ক জুকারবার্গ ব্যক্তিগতভাবে ৮২ . ৩ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতিগ্রস্ত হন

জানা যায়, ফরাসী ধনকুবের বার্নাড আরনোল্ড ১৯৮৪ সালে ফ্রান্সের ক্রিশ্চান ডিওরের বিখ্যাত টেক্সটাইল সংস্থা কিনে নিয়ে ব্যবসা শুরু করেন । এর বছর চারেক পর এই সংস্থার শেয়ার বিক্রি করে বিখ্যাত প্রসাধনী সংস্থা এলভিএমএইচের মালিকানা কেনেন। আর সেখান থেকেই তার ব্যবসায়িক উত্থান। গতবছর ব্লুমবার্গের ইনডেক্স অনুযায়ী কিছুদিনের জন্য বিল গেটসকে টপকে দ্বিতীয় স্থান দখল করেছিলেন। পরে আবার বিল গেটস নিজ স্থানে চলে আসেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ