Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯৪ বছর বয়সে সাইকেল চালিয়ে আবারও আলোচনায় মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৭:৪৪ পিএম

৯৪ বছর বয়সেও মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ যে কর্মঠ এবং চটপটে, সম্প্রতি ৯ কিলোমিটার সাইকেল চালিয়ে তা তিনি আবারও প্রমাণ করলেন।

মাহাথিরের সাইক্লিং অ্যাডভেঞ্চার গত শনিবার তার টুইটার অ্যাকাউন্ট ‘চেডেট’ এ পোস্ট করা হয়েছিল। সেখানে দেখা গেছে, মাহাথির পুত্রজায়ার হ্রদের আশপাশে একদল লোকের সাথে সাইকেল চালিয়ে বেড়াচ্ছেন। তাদের মধ্যে ছিলেন পাকাতান হরপান সরকারের অধীনে সাবেক শিক্ষামন্ত্রী ডক্টর মাজলি মালিক। এ সময় মাহাথির পরেছিলেন মালয়েশিয়ার প্রিয় অ্যানিমেটেড চরিত্র উপিন এবং ইপিন ছবি সম্বলিত একটি টি-শার্ট, যা তার তারুণ্যের বহিঃপ্রকাশ ঘটায়।

মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রী হিসাবে ২২ বছর মালয়েশিয়ার নেতৃত্বে দিয়েছেন। তার আমলেই মালয়েশিয়া জিই ১৪ তে চমকপ্রদভাবে প্রত্যাবর্তন করেছিল। তার আমলে আইসিটি এবং অনলাইন খাতে অনেকগুলো শিল্প প্রতিষ্ঠা হয়েছিল। উপিন এবং ইপিনের নির্মাতা লেস কোপাকও তার নেতৃত্বের কারণেই সফলতা অর্জন করেছে। সূত্র: পিসি ডট কম।



 

Show all comments
  • Mominul Haque ৩০ জুন, ২০২০, ২:৪৪ পিএম says : 0
    Bravo, young man of 94! We should be inspired by him.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ