Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

ফুটবলবিশ্বে কার্লোস বিলার্দোর নাম শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয়। ডিয়াগো ম্যারাডোনাদের আর্জেন্টিনা তার অধীনে ১৯৮৬ বিশ্বকাপ জিতেছিল। ৮২ বছর বয়সী সাবেক এ কোচ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। সংবাদ সংস্থা রয়টার্সকে খবরটি নিশ্চিত করেছে বিলার্দোর পরিবারের ঘনিষ্ঠ এক সূত্র। বিলার্দোর শরীরে কোভিড-১৯ ভাইরাস আক্রান্তের কোনো লক্ষণ প্রকাশ পায়নি। সূত্রটি বলেছে, ‘তারা (বিলার্দো) পরীক্ষা করিয়েছে এবং ফলটা পজিটিভ। যদিও তার শরীরে কোনো লক্ষণ প্রকাশ পায়নি।’
আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো সাবেক এ কোচ ২০০৪ সালে সর্বশেষ এস্তুদিয়ান্তেসের দায়িত্বে ছিলেন। বিলার্দোর সুস্থতা কামনা করে টুইট করেছে দলটি। যে দলটির হয়ে খেলেছেনও তিনি। ২০১৮ সাল থেকে বুয়েন্স এইরসের এক নার্সিং হোমে বসবাস করছেন তিনি।
আর্জেন্টিনার যুব দলে খেলা বিলার্দো খেলতেন মিডফিল্ডে। এস্তুদিয়ান্তেসের হয়ে কোপা লিবার্তোদোরেস জিতেছেন তিনি। তবে আর্জেন্টাইন ফুটবলে বিলার্দোকে সবচেয়ে বেশি স্মরণ করা হয় ১৯৮৬ মেক্সিকো বিশ্বকাপ জয়ের জন্য। কোচ হিসেবে দায়িত্বে ছিলেন পরের বিশ্বকাপেও, যেখানে ফাইনালে তখনকার পশ্চিম জার্মানির কাছে হেরে যায় তার দল।
আর্জেন্টিনায় এখন পর্যন্ত করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন এক হাজারের বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ