Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টার ট্রেক বিয়ন্ড

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

‘বেটার লাক টুমরো’ (২০০৩) চলচ্চিত্রের জন্য খ্যাত জাস্টিন লিন পরিচালিত সায়েন্স ফিকশন অ্যাডভেঞ্চার ফিল্ম ‘স্টার ট্রেক বিয়ন্ড’। ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস : টোকিও ড্রিফ্ট’ (২০০৬), ‘অ্যানাপলিস’ (২০০৬), ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ (২০০৯),‘ফাস্ট ফাইভ’ (২০১১), ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিক্স’ এবং ‘ট্রু ডিটেকটিভ : সিজন টু’ (২০১৫) লিন পরিচালিত চলচ্চিত্র।
নির্দয় একদল এলিয়েনের আক্রমণে স্টারশিপ এন্টারপ্রাইজ ধ্বংস হবার পর স্কটি (সায়মন পেগ) আর ডা. বোন্স (কার্ল আরবান) ফেডারেশনের আওতার বাইরের স্পেসে স্টারবেস ইয়ারহার্ট নামে এক আউটপোস্টে আটকা পড়ে আছে। তাদের পাঁচ বছরের মিশনের প্রায় মাঝামাঝি সময়ে তারা এক অপ্রত্যাশিত ভিলেনের পাল্লায় পড়ে। অত্যন্ত ক্ষমতাধর এই ভিলেন ফেডারেশনকে ভীষণ ঘৃণা করে। যেভাবে সম্ভব সে ফেডারেশনকে ধ্বংস করতে চায়। ফেডারেশনের সঙ্গে সম্পর্ক আছে এমন কোনও শক্তিও তার শত্রু। এন্টারপ্রাইজের মিশন হল নতুন অজানা জগত আর সভ্যতার সঙ্গে পরিচিত হওয়া। এবার তারা নতুন এক জগতে এসে উপস্থিত হয়েছে ক্রাল (ইড্রিস এলবা) নামে এক ভিলেনের কারণে। তার ক্রুদের উদ্ধার করার দায়িত্ব পড়ে ক্যাপ্টেন ক্লার্কের (ক্রিস পাইন) ওপর। তার সঙ্গে কমান্ডার স্পক (য্যাকারি কুইন্টো) এবং বাকি সবাই। সবার বিশ্বাস হল একতাই শক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্টার ট্রেক বিয়ন্ড

২৯ জুলাই, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ