Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে একদিনে করোনা আক্রান্ত সর্বোচ্চ রেকর্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১০:০৪ এএম

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে বহির্বিভাগের দুই ল্যাবে বৃহস্পতিবার একদিনে ৩২১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দুইটি ল্যাবে ৭৬ জনের নমুনায় করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্যে রাজশাহীর ৫৯ জন। এটি রাজশাহীতে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত। 

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, রাজশাহীতে নতুন আক্রান্ত ৫৯ জনের মধ্যে নগরের ৫৩ জন, তানোরের পাঁচজন ও বাগমারার একজন। এ নিয়ে রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১৬ জনে। এর মধ্যে নগরীতে আক্রান্ত বেড়ে দাড়িয়েছে ২৮৩ জন। এছাড়াও বাঘায় ১৫ জন, চারঘাটে ১৫ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুর ৭ জন, বাগমারায় ১৪ জন, মোহনপুরে ২৩ জন, তানোরে ২২ জন, পবায় ২৩ জন ও গোদাগাড়ীতে ২ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের রাজশাহী সিটি করপোরেশন এলাকায় বসবাস করেন ৩৬ জন। অপর দুইজনের মধ্যে বাগমারার একজন এবং নাটোরের লালপুরের একজন। তারা দুইজন রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৬ জন, মিশন হাসপাতালের ২ জন ও পুলিশ হাসপাতালের ৮ জন রয়েছেন।
অপরদিকে, ডা. সাবেরা গুলনাহার বলেন, রামেক ল্যাবে দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে ১৮১ জনের নমুনার। যার মধ্যে ৩৮ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে রাজশাহীর ২২ জন ও পাবনার ৮ জন ও নাটোরের ৮ জন। রাজশাহী ২২ জনের মধ্যে নগরীর ১৭ জন ও তানোরের পাঁচজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ