Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে কুমিল্লায় পীর মাশায়েখসহ সুন্নি জনতার ঐক্যের ডাক

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার এখনই সময়। সুন্নি ওলামা পীর মাশায়েখ ও অনুসারীদের মধ্যে আর কোন বিভেদ নয়। ইসলাম ও দেশ রক্ষায় সুন্নি মতাদর্শী সকলকে একই প্লাটফর্মে দাঁড়াবার সময় এসেছে। নিজেদের মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলার মধ্যদিয়ে এদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূলে শপথ গ্রহণ করতে হবে।
আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় সমন্বয় কমিটির উদ্যোগে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়ীয়া, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর জেলার সুন্নি ওলামা-পীর মাশায়েখ, বুদ্ধিজীবি ও বিশিষ্টজনদের সাথে মতবিনিময় ও পরামর্শ সভায় বক্তারা এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার বেলা দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলে ওই সভা। মতবিনিময় ও পরামর্শ সভায় ছয় জেলার বিভিন্ন দরবারের শতাধিক পীর, মাশায়েশসহ সহস্রাধিক সুন্নি মতাদর্শী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। চট্টগ্রাম আল আমিন বারিয়া দরবার শরীফের পীর সাহেব মাওলানা সৈয়দ বদরুদ্দোজা বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমন্বয় কমিটির সদস্য সচিব বক্তব্য রাখেন আলহাজ অধ্যক্ষ অলি আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের অন্যতম উপদেষ্টা কুমিল্লা জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. ওমর ফারুক, আলেমে দ্বীন বিশিষ্ট লেখক ও অনুবাদক বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সম্মানিত চেয়ারম্যান এম এ মান্নান, আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন কুমিল্লা জেলা সভাপতি মৌকারা পীর আলহাজ শাহ মুহাম্মদ নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী, অধ্যক্ষ আলহাজ মাওলানা আলী হোসাইন, সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন, আঞ্জুমানে রহমানিয়ার মহাসচিব আলহাজ শাহ মোহাম্মদ আলমগীর খান, মুফতি আলী আকবর ফারুকী, মাওলানা মুফতি গোলাম মোস্তফা শাহ, আলহাজ মাওলানা ইব্রাহিম আল কাদেরী, আবুল হোসেন মোল্লা, কাজী মো: ওয়াছিলুল হক জাভেদ, মো: তাবারুক হোছাইন, মো: মাজহারুল আনোয়ার প্রমুখ।  
বক্তারা বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ সারা বিশ্বের জন্য হুমকী হয়ে দাঁড়িয়েছে। ইসলামের প্রকৃত শিক্ষা ও তাকওয়ার অভাব, দূর্বল ঈমান এবং চারিত্রিক অধঃপতন তরুণ ও যুবসমাজকে সন্ত্রাস জঙ্গিবাদের দিকে নিয়ে যাচ্ছে। তারা আজ ইহুদীর এদেশীয় এজেন্টদের বিভ্রান্তের কবলে পড়ে বিপদগামী হয়ে পড়ছে। আজকের সময়ে সুন্নি ওলামায়ে কেরাম, পীর মাশায়েখসহ সকলকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূলে ভূমিকা রাখতে হবে। বক্তারা দেশের শিক্ষানীতি প্রণয়নসহ যাবতীয় নীতি নির্ধারণে আলেম ওলামা সমাজের অংশগ্রহণ নিশ্চিত করার বিষয়ে সরকারের প্রতি আহ্বান জানান। সভায় আগামী ১২নভেম্বর ঢাকায় ঐতিহাসিক সোহরার্দী উদ্যানে সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে সুন্নী মহাসমাবেশে তরিকতপন্থী সুন্নি জনতাকে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে কুমিল্লায় পীর মাশায়েখসহ সুন্নি জনতার ঐক্যের ডাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ