Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

দশমিনা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা
পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের নলখোলা এলাকায় ভবনের নির্মাণ শ্রমিক খলিল প্যাদা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছে। জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার নলখোলা এলাকার সড়কের পাশে নান্নু মিয়ার নির্মাণাধীন ভবনে কাজ করার সময় উপজেলার পূর্ব আলীপুর গ্রামের বাসিন্দা আঃ হালিম প্যাদার ছেলে নির্মাণ শ্রমিক খলিল প্যাদা আহত হয়। আহতাবস্থায় শ্রমিক মনিরুল ও মোশারেফ তাকে উদ্ধার করে দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক ডা. মোস্তাফিজুর রহমান খলিলকে মৃত ঘোষণা করেন।
জীববৈচিত্র্য ধ্বংস মামলায় ৪ জনের কারাদ-
পটুয়াখালীর দশমিনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সংরক্ষিত চরহাদী বনবিভাগীয় রেঞ্জ এলাকায় জীববৈচিত্র্য ধ্বংস মামলায় গত বুধবার ৪ জনের কারাদ-াদেশ প্রদান করেন। জানা যায়, উপজেলার সংরক্ষিত চরহাদি বনাঞ্চলে অবৈধ প্রবেশ করে ছোট খালে বাঁধ সৃষ্টি ও রাসায়নিক বিষ ছিটিয়ে মাছ মারার ঘটনায় তৎকালীন রেঞ্জ কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ দশমিনা সিনিয়র জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন। মামলার ঘটনায় বিবাদী পক্ষ ওই অফিসারকে মারধর করার ঘটনায় একই আসামিদের বিপক্ষে মামলা করেন ওই কর্মকর্তা। আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ হোসেন বিষ প্রয়োগে জীববৈচিত্র্য ধ্বংস মামলায় দলিল উদ্দিন প্যাদা, রাসেল প্যাদা’র দু’বছর ও মোঃ মতলেব প্যাদার এক বছর স্বশ্রম কারাদ-াদেশ ও সরকারি কর্মকর্তার দায়িত্ব পালনে বাধা এবং মারধর করার মামলায় বিবাদী খোকন মোল্লার ১ বছর স্বশ্রম কারাদ-ন্ডাদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ