Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে আক্রান্তের ৯০ শতাংশই বিদেশাগত থেকে : নেপাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৮:৫৪ পিএম

নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, করোনাভাইরাসের ৯০ শতাংশ আক্রান্তই বিদেশাগত এবং বিশেষ করে ভারত থেকে আগত। রোববার এ ধরনের দাবি করে নেপাল জানিয়েছে, আরো ৪২১ জন নতুন শনাক্তসহ নেপালে এখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১০ হাজারের কোঠায় পৌঁছে গেছে। -টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে

নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, দেশের ৭৭টি জেলার ৭৫টিতেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহামারী বিভাগের পরিচালক ড . বাসুদেব পান্ডে বলেছেন , করোনাভাইরাসের ৯০ শতাংশই শনাক্ত হয়েছে বিদেশাগত শ্রমিক। তবে ৯৮ শতাংশ রোগীর মধ্যেই উপসর্গ স্পষ্ট নয় । ৪২১ নতুন শনাক্তের মধ্যে ৬৪ জন নারী এবং ৩৫৭ জন পুরুষ। স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিদিনের সারসক্ষেপে এ তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন , ভারত থেকে চিকিৎসা করে আসা ৬৯ বছরের একজন পক্ষাঘাতগ্রস্থ বৃদ্ধসহ কোভিড-১৯এ রোববার পর্যন্ত নেপালে মারা গেছে ২৩ জন। এদিন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯৪ জন এবং তাদের মধ্যে আটজন নারী ও ১৮৬ জন পুরুষ । দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে সাত হাজার ২৩১ জন কোভিড রোগী চিকিৎসাধীন আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ