Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সামরিক হামলার পরিকল্পনা বাতিল কিমের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৮:৩৯ পিএম

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে বসার পর দুই কোরিয়ার সীমান্তে উত্তেজনা প্রশমনের নির্দেশ দিয়েছেন। উত্তর কোরিয়ার সেনাদের সীমান্তে স্থাপিত লাউড স্পিকারগুলো নামিয়ে ফেলতে বলা হয়েছে।–কেসিএনএ, ইওনহ্যাপ , জেরুজালেম পোস্ট

দেশটির সরকারি সংবাদ সংস্থা কেসিএনএ বলছে, সেন্ট্রাল মিলিটারি কমিশনের সদস্যদের সঙ্গে কিম দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তেজনা ও সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। দক্ষিণ কোরিয়া থেকে বেলুনে পাঠানো উত্তর কোরিয়ার বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক লিফলেট-প্রচারণা নিয়েও এ বৈঠকে পর্যালোচনা হয়।

এদিকে দক্ষিণ কোরিয়ার ইওনহ্যাপ বার্তা সংস্থা জানিয়েছেন সীমান্ত থেকে অন্তত ১০টি লাউডস্পিকার খুলে ফেলেছে উত্তর কোরিয়ার সেনারা। ২০১৮ সালে দুই কোরিয়া নিজেদের বিরুদ্ধে এধরনের অপপ্রচার বন্ধ করতে একমত হয়। দক্ষিণ কোরিয়ার ইউনিফিকেশন মিনিস্ট্রির এক মুখপাত্র বলেছেন তারা পরিস্থিতির ওপর নজর রাখছেন এবং দুই কোরিয়ার মধ্যে অব্যাহত চুক্তি বাতিলের কোনো আশঙ্কা করছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ