Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে একদিনেই ৪৯ জনের করোনা শনাক্ত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ২:৩৯ পিএম

যশোর জেলায় ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা ভাইরাস শনাক্তের রেকর্ড হয়েছে। এই নিয়ে যশোরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২০। মারা গেছেন দুইজন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, জিনোম সেন্টারে বুধবার যশোরের ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের, নড়াইলের ১১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের, ঝিনাইদহের ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের, বাগেরহাটের ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের, মাগুরায় ২১ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও সাতক্ষীরার ২৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যবিপ্রবি ল্যাবের বুধবারের রিপোর্টে রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তদের বর্তমান বাসস্থান লকডাউন করার পাশাপাশি তাদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, সংক্রমণের ভিত্তিতে মঙ্গলবার থেকে যশোরের ২৪ টি এলাকায় রেড জোন এবং লকডাউন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ