Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পিঁপড়ের মতো পিষে দেন’

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০১ এএম

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর উত্তাল বলিউড। উসকে উঠেছে স্বজনপোষণ বিতর্ক। এই ডামাডোলের মধ্যেই সোনু নিগম বোমা ফাটিয়েছিলেন। জানিয়েছিলেন ফিল্ম ইন্ডাস্ট্রির মতো মিউজিক ইন্ডাস্ট্রিতেও মাফিয়া রাজ চলে।
টি-সিরিজ ও আর একটি কোম্পানির দিকে সরাসরি আঙুল তুলেছেন তিনি। এবার সোনু নিগমকে সমর্থন করলেন গায়িকা মোনালি ঠাকুরও। তিনি জানিয়েছেন, তিনি নিজেও এর শিকার হয়েছেন।
মোনালির কথা, মিউজিক ইন্ডাস্ট্রিতে মাফিয়া রয়েছে। সেখানে কেউ তাদের মুখের উপর কথা বলতে পারে না। ইন্ডাস্ট্রিতে যে পরিবেশে কাজ হয়, তা তার পছন্দ নয়। আর সেই কারণেই বলিউডের ছবিতে গান গাওয়ার চেষ্টা ত্যাগ করেছেন তিনি।

তিনি বলেন, ওই সিস্টেম থেকে নিজেকে বিচ্ছিন্ন করে রেখেছেন বলেই মানসিকভাবে ভাল আছেন। এই ইন্ডাস্ট্রিতে শিল্পীরা তাদের কাজের জন্য বেতন পান না। ইন্ডাস্ট্রির কিছু লোক শুধু তাদের কাছের মানুষদেরই প্রোমোট করেন। তারা যদি সাধারণ মানের হন, তাও। শিল্পীরা তাদের মর্যাদা পান না। গায়ক-গায়িকাদের মতো অনেক সুরকার, গীতিকারকেও এই সমস্যা সম্মুখীন হতে হয়। মাফিয়ারা তো শিল্পীদের ‘পিঁপড়ের মতো পিষে দেন’।

তিনি একটি উদাহরণ দিয়ে বলেছেন যে, কেউ যদি কোনও কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয় তবে তার আয়ের ৮০% বা ৫০% তাদের দিতে হবে। শুধু তাই নয়, ওই শিল্পীদের স্বত্ত¡ও ছিনিয়ে নেওয়া হয়।



 

Show all comments
  • Habib Ullah Musafir ২৪ জুন, ২০২০, ২:৩৮ এএম says : 0
    akdom khati kotha bolesen
    Total Reply(0) Reply
  • Emam ২৪ জুন, ২০২০, ২:৩৮ এএম says : 0
    ata sokol industry te e ase
    Total Reply(0) Reply
  • Farjana ২৪ জুন, ২০২০, ২:৩৯ এএম says : 0
    She is my favorite singer
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ