Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ দফা দাবি বাস্তবায়নের আহবান বেকার মেডিকেল টেকনোলজিষ্টদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৯:৫৯ পিএম | আপডেট : ১০:০১ পিএম, ২২ জুন, ২০২০

স্বাস্থ্যবিভাগ অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে সরাসরি স্থায়ী নিয়োগের সুপারিশ বাতিলসহ ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টকে নির্বাহী আদেশে এডহক ভিত্তিতে নিয়োগের দাবি জানিয়েছে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশন (বিপিএসএমটিএ)। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে স্বাস্থ্য অধিদফতরের সামনে অবস্থান ধর্মঘট থেকে এ দাবি জানানো হয়।

সোমবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতরের অধীনে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাশ করা কয়েক শত মেডিকেল টেকনোলজিস্ট স্বাস্থ্য অধিদপ্তরের সামনে সমবেত হয়ে অবস্থান ধর্মঘট পালন করে। অবস্থান ধর্মঘটে বক্তারা অনতিবিলম্বে স্বাস্থ্য বিভাগ বিতর্কিত ১৮৩ জন মেডিকেল টেকনোলজিষ্টের স্থায়ী নিয়োগের সুপারিশ অবিলম্বে বাতিল করতে হবে এবং এ অনিয়ম/দুর্নীতির সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, স্বেচ্ছাসেবক/অস্থায়ী ভিত্তিতে/মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ, প্রধানমন্ত্রীর নির্দেশে সৃষ্ট ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিধি মোতাবেক নিয়োগ, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করাদেরকে স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়ার দাবি জানান। অবিলম্বে ৫ দফা দাবি বাস্তবায়ন না হলে কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

অবস্থান ধর্মঘটে সভাপতিত্ব করেন বিপিএসএমটিএ’র সভাপতি মো. শফিকুল ইসলাম। বক্তব্য রাখেন মহাসচিব সিরাজুল ইসলাম, সাবেক ছাত্র নেতা হেদায়েতুল ইসলাম শিবলী, শিবলুর রহমান, আব্দুল জলিল, রিপন কুমার, শাকিল উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ