Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানের বিরুদ্ধে শত্রুরা আর কোনো যুদ্ধে জড়াবে না: আইআরজিসি প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৩:৫১ পিএম

গত ৪০ বছরে ইরানের প্রতিরক্ষা শক্তি অনেক বেড়েছে, এ কারণে শত্রুরা ইরানের বিরুদ্ধে আর কোনো যুদ্ধ করবে না বলে জানিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি।

তিনি আজ (রোববার) রাজধানী তেহরানে এক বৈঠকে আরও বলেছেন, বিশ্বের অনেক মুসলিম ও অমুসলিম দেশে ইরানের ইসলামি বিপ্লবের প্রভাব পড়েছে। এ কারণে শত্রুরা এখন আগের চেয়ে বেশি বিপদ অনুভব করছে এবং ইরানি জাতির জন্য নানা সমস্যা তৈরির চেষ্টা করছে।

আইআরজিসি'র কমান্ডার বলেন, শত্রুরা কখনোই ইরানের বিরুদ্ধে শত্রুতা ও ষড়যন্ত্র বন্ধ করবে না, কারণ তারা ইসলামি ইরানকে বিশ্বব্যাপী সচেতনতা এবং উৎসাহ-উদ্দীপনার উৎস বলে মনে করে।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ভেতরেই মার্কিন পতাকায় আগুন দেওয়ার ঘটনা জুলুম ও অত্যাচারের বিরুদ্ধে সংগ্রামে উৎসাহ ও উদ্দীপনার মডেল। বিশ্বব্যাপী আমেরিকার বিরুদ্ধে যে সংগ্রামের মনোভাব গড়ে উঠেছে এসবই তার প্রমাণ। সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ