Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর মেডিকেল কলেজের ক্লাসরুমে তালা

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জের ধরে রংপুর মেডিকেল কলেজের ছাত্রাবাস ও ক্লাস রুমে তালা দিয়েছে ছাত্রলীগের একাংশ। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।
কলেজ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে রংপুর মহানগর ছাত্রলীগ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের পূর্বের কমিটি বাতিল না করে নতুন কমিটি ঘোষণা করে। ৯ সদস্যের এই নতুন কমিটির সভাপতি করা হয় মাসুদ আলম ও সাধারণ সম্পাদক করা হয় গৌরাঙ্গ চন্দ্র সাহাকে। নতুন কমিটি ঘোষণায় বিক্ষুব্ধ হয়ে উঠে বর্তমান কমিটির নেতারা। তারা গতকাল (বুধবার) সকাল ১০টার দিকে কলেজের হেলিপ্যাড ছাত্রাবাস ও ক্লাস রুমে তালা লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এক পর্যায়ে নতুন কমিটির নেতারা তালা ভাঙার চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ এলে পরিস্থিতি শান্ত হয়। পূর্বের কমিটির সভাপতি মাহফুজুল হক রাকিব বলেন, ‘বর্তমান কমিটি বিলুপ্ত না করে মহানগর ছাত্রলীগ মনগড়া একটি কমিটি গঠন করায় সাধারণ ছাত্রছাত্রীরা বিক্ষুব্ধ হয়ে ছাত্রাবাস ও ক্লাস রুমে তালা লাগিয়েছে।’ কলেজের অধ্যক্ষ ডা. আবু তালেব ছাত্রাবাস ও ক্লাসরুমে তালা লাগানো এবং ক্লাস বর্জনের বিষয়টি স্বীকার করে জানান, দু’পক্ষকে নিয়ে আলোচনায় বসা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর মেডিকেল কলেজের ক্লাসরুমে তালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ