Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিল্পী আব্দুল লতিফ স্মরণে সঙ্গীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কিংবদন্তী গীতিকার ও সুরকার আব্দুল লতিফ ছিলেন আমাদের সাহস, তার মতো কিংবদন্তী বাংলার মাটিতে অতীতে আসেনি, আর ভবিষ্যতেও আসবে না। তার সুর করা গান শুনে উজ্জীবিত হতেন মুক্তিযোদ্ধারা, একই সঙ্গে তিনি ছিলেন একজন ভাষাসৈনিক, কিংবদন্তী গীতিকার, সুরকার সঙ্গীতশিল্পী।
গত মঙ্গলবার বিকালে রাজধানীর শাহবাগ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে গীতালি ললিতকলা একাডেমি আয়োজিত গীতিকার, সুরকার ও গানসঙ্গীত শিল্পী আব্দুল লতিফ স্মরণে হারানো দিনের কালজয়ী গানের অনুষ্ঠান গানের ডালি শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এ কথা বলেন।
একাডেমীর সভাপতি ও স্বাধীন বাংলা বেতারের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সভাপতি মোহাম্মদ রমজান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব মোহাম্মদ কফিল উদ্দিন, একাডেমীর প্রধান উপদেষ্টা ড. এস.এম জাহাঙ্গীর আলম, শিশু-সাহিত্যিক ও গীতিকার মোহাম্মদ এমদাদুল হক, ডিএসসিসি’র ২১ নং ওয়ার্ড কাউন্সিলর এমএ হামিদ, কণ্ঠশিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, মোহাম্মদ জানে আলম প্রমুখ। এছাড়াও আব্দুল লতিফের মেয়ে সায়মা লতিফ, ছেলে সামসুল হক আরেফিন লতিফ আনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৭১-এর মুক্তিযুদ্ধেও ৮০ জন শিল্পীকে মুক্তিযুদ্ধের সম্মাননায় ভূষিত করার ঘোষণা দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পী আব্দুল লতিফ স্মরণে সঙ্গীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ