Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুইটে সিএনএনের নামে ভুয়া ক্যাপসনসহ ছবি জুড়ে দিলেন ট্রাম্প, টুইটারের বাধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৭:১৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল শুক্রবার একটি ভিডিও টুইটে লেখেন, আমেরিকা সমস্যা নয়, সমস্যা হচ্ছে ভুয়া সংবাদ। যখনই কিছু চোখে পড়বে, মুখ খুলুন। একমাত্র আপনিই এটি প্রতিরোধ করতে পারেন। তার এ টুইটের সঙ্গে সিএনএনের লোগো ব্যবহার করে, একটি নকল ছবিতে দেখা যায়, শ্বেতাঙ্গ এক শিশুর কাছ থেকে দৌঁড়ে পালাচ্ছে এক কৃষ্ণাঙ্গ শিশু। কিন্তু সিএনএন এমন খবর করেনি বলে জানায় টুইটারকে।

ফলে সঙ্গে সঙ্গে টুইটার কর্তৃপক্ষ ট্রাম্পের টুইটে ‘ম্যানিপুলেটেড’ লেবেল জুড়ে দিলো। সিএনএন অনলাইন গতকাল শনিবার এ তথ্য প্রকাশ করে। সিএনএন অভিযোগ করেছে , এমন কোনো প্রতিবেদন প্রচার করেনি মার্কিন ওই কেবল টিভি চ্যানেল। অসংখ্য সাংবাদকর্মীও স্বাক্ষ্য দিয়েছেন , মার্কিন প্রেসিডেন্টের পোস্ট করা কনটেন্টই আসলে কারসাজি করা ।

ভিডিওটিকে সিএনএন - এর পক্ষ থেকে ‘ ভুয়া খবর ’ দাবি করার আগে এটির ক্যাপশন ছিলো এমন , আতঙ্কিত শিশু বর্ণবাদী শিশু থেকে পালাচ্ছে । তবে এ ব্যাপারে ট্রাম্পের পক্ষ থেকে কেউ কিছু এখনও বলেননি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ