Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে একদিনে নতুন করোনা শনাক্ত ১২০, মত্যু ৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১:১৭ পিএম

রাজশাহী বিভাগে একদিনেই পাঁচজন মৃতের তালিকায় যুক্ত হয়েছেন। এদের সবার বাড়ি বগুড়া। শুক্রবার (১৯ জুন) তারা মারা যান। এ দিন বিভাগের আট জেলার মধ্যে সাতটিতেই নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ ছাড়া বাকি সাত জেলায় মোট শনাক্তের সংখ্যা ১২০ জন।

শনিবার (২০ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, নতুন ১২০ জনের মধ্যে ৬২ জনই শনাক্ত হয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ১২, নাটোরে ১১, নওগাঁয় ৩, জয়পুরহাটে ১২, সিরাজগঞ্জে ১৩ এবং পাবনায় ৭ জন শনাক্ত হয়েছেন।
বিভাগের আট জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪২০ জন। এর মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৯৮৫ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ২১২, জয়পুরহাটে ২৫২, নওগাঁয় ২৩৯, সিরাজগঞ্জে ২৫১, পাবনায় ২৬৮ জন, নাটোরে ১২৭ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন শনাক্ত হয়েছেন।
স্বাস্থ্য বিভাগের হিসাবে, বিভাগে শুক্রবার পর্যন্ত ৪৫ জনের প্রাণ গেছে করোনায়। এর মধ্যে ২৯ জনই বগুড়ার। শুক্রবার এ জেলায় পাঁচজনের মৃত্যু হয়েছে। শুক্রবার পর্যন্ত পাবনায় ৫, নাটোরে ১, নওগাঁয় ৪ এবং রাজশাহী ও সিরাজগঞ্জে ৩ জন করে মারা গেছেন। শুক্রবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাবনার ১ জন মারা গেছেন। শনিবার সকালে মারা গেছেন রাজশাহীর ১ জন। শনিবার দুপুর পর্যন্ত বিভাগের মৃতের সংখ্যা ৪৭ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৬৯৪ জন। এর মধ্যে নওগাঁর ১৬১ জন, জয়পুরহাটের ১৩৪ জন, বগুড়ার ১৯৭ জন, নাটোরের ৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৩ জন, রাজশাহীর ৫৩ জন, সিরাজগঞ্জের ১৭ জন এবং পাবনার ২৫ জন করোনামুক্ত হয়েছেন। রাজশাহী বিভাগের আট জেলায় এখন হাসপাতালে ভর্তি আছেন ৪৬৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ