Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জীবিত অবস্থায় পজেটিভ মৃত্যুর পর নেগেটিভ

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

পঞ্চগড়ে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে মারা যাওয়া মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ (৭৫) নামে মুক্তিযোদ্ধার মৃত্যুর আগে নেয়া নমুনার পরীক্ষায় ফলাফল পজেটিভ এসেছে। তবে মৃত্যুর পর পরই নেয়া নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ ছিল। 

মৃত্যুর আগে নেয়া নমুনা পরীক্ষার ফলাফলে তিনি করোনা সংক্রমিত ছিলেন। গত বৃহস্পতিবার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান এ কথা জানান। মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পঞ্চগড় সদর ইউনিয়নের মৌলভীপাড়া গ্রামের বাসিন্দা। তিনি পঞ্চগড় সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।
জেলা স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিনের অ্যাজমা রোগী আব্দুস সামাদের মাঝে মধ্যেই শ্বাসকষ্ট হতো। গত ১১ জুন জ্বর ও কাশির সঙ্গে শ্বাসকষ্ট কিছুটা বেড়ে গেলে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখানে দুদিন চিকিৎসা নেয়ার পর গত শনিবার সকালে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন চিকিৎসকরা। এছাড়া তার বুকের এক্স-রেসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করান। এক্স-রে রিপোর্টে ফুসফুসে সংক্রমণ দেখা দিলে চিকিৎসকেররা তাকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠান। সেখানকার আইসিইউতে নেয়ার পর তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়। রাত আটটার দিকে সিএমএইচের আইসিইউ কক্ষে নেয়া হলে তার মৃত্যু হয়। মৃত্যুর পরপরই সিএমএইচ কর্তৃপক্ষ করোনা পরীক্ষার জন্য লাশের নমুনা সংগ্রহ করে। গত রোববার সিএমএইচে নেয়া নমুনা পরীক্ষার ফলাফলে করোনা নেগেটিভ আসে। এদিকে গত শনিবার সকালে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া নমুনা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। তাতে ওই মুক্তিযোদ্ধার রেজাল্ট পজেটিভ আসে।
সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, ওই মুক্তিযোদ্ধা মৃত্যুর আগে আমরা যে নমুনা সংগ্রহ করেছি তাতে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। তবে মৃত্যুর পরে রংপুরে তার নমুনা নেয়া হয়েছিল সেই পরীক্ষায় নেগেটিভ এসেছে বলে আমরাও শুনেছি। তবে আমাদের পরীক্ষায় পজিটিভ এসেছে এটাকেই আমার সঠিক হিসেবে ধরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুর-পর-নেগেটিভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ