Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত আইনজীবীদের চিকিৎসা তিন হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনা আক্রান্ত সুপ্রিম কোর্ট বারের সদস্য আইনজীবীদের চিকিৎসায় তিনটি বিশেষায়িত হাসপাতালকে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেয়া হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিও এ বিষয়ক চিঠি হাতে পেয়েছে গতকাল।

সুপ্রিম কোর্ট বার সূত্র জানায়, করোনার প্রকোপ থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষায় এবং আক্রান্তদের চিকিৎসার জন্য ৩টি বিশেষায়িত হাসপাতালকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতালগুলো হলো, হলি ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও উত্তরার ইস্ট ওয়েস্ট হাসপাতাল। এর মধ্যে হলি ফ্যামিলি হাসপাতাল চিকিৎসা করবে সম্পূর্ণ বিনা খরচে। এ বিষয়ে বারের সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাই অশেষ কৃতজ্ঞতা। আশা করি, ভবিষ্যতেও তারা আইনজীবীদের পাশে থাকবেন। এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য সচিবের কাছে আইনজীবীদের স্বাস্থ্য সুরক্ষায় এবং চিকিৎসার দাবিতে পৃথক দুটি আবেদন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ