Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মার্কিন যুক্তরাষ্ট্রে এ বছরই ৮৫ শতাংশ স্বতন্ত্র রেস্তোঁরা ব্যবসা বন্ধ হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৭:০৭ পিএম

করোনাভাইরাস মহামারিতে লকডাউনের কারণে যুক্তরাষ্ট্রে স্বতন্ত্র রেস্তোঁরা ব্যবসায়ীরা একটি বিল পাসের উদ্যোগ নিয়েছে, যা পাস হলে ১২০ বিলিয়ন ডলারের বিশেষ সহায়তা পাওয়া যাবে। কর্পোরেট সুরক্ষা বা যুক্তরাষ্ট্রের সরবরাহ সুবিধা এধরনের রেস্তোঁরা মালিকরা পায় না। একারণেই ৮৫ শতাংশ রেস্তোঁরা ব্যবসা এবছরেই বন্ধ হতে পারে। -এ্যাক্টিভ পোস্ট

কম্পাস লেক্সেক্সন নামে অর্থনৈতিক পরামর্শক কোম্পানি বলছে, এধরনের রেস্তোঁরাগুলো বাধ্যতামূলক সামাজিক দূরত্বের কারণে কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে। রেস্তোঁরাগুলোর পক্ষে ক্রেতা পাওয়া দুঃসাধ্য। কোনো আর্থিক সহায়তা সুরক্ষার মধ্যে এসব রেস্তোঁরা মালিকরা পড়েননি। ডার্ট ক্যান্ডি নামে একটি রেস্তোঁরার মালিক আমান্ডা কোহেন বলেন , ক্রেতাশূণ্য হলেও তাদেরকে ভাড়া , গ্যাস ও বিদ্যুৎ বিল ঠিকই দিতে হচ্ছে। লোকসানে তারা ফুড হোম সার্ভিস চালু রাখছেন । বাইওয়াটার আমেরিকান বিস্ট্রো রেস্তোঁরার মালিক নিনা কম্পটন বলেন কোনোধরনের পে - চেক সুরক্ষা কর্মসূচির সুবিধা তারা পান না। দীর্ঘমেয়াদে তাদের ব্যবসা অব্যাহত রাখার ভরসা নেই ।

সানফ্রান্সিসকোতে ৮৭ শতাংশ ফুড ক্যাটারিং ব্যবসা টিকিয়ে রাখা সম্ভব নয় এবং এসব ব্যবসার ৬০ শতাংশ মালিক বলছেন তাদের ব্যবসা খরচই উঠছে না এখন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ