Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রিটেনের পূর্ব ইয়র্কশায়ারে মার্কিন এফ-১৫ যুদ্ধ বিমান বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৫:২৩ পিএম

ব্রিটেনের পূর্ব ইয়র্কশায়ারের ফ্লামবোরো হেডের কাছে অনুশীলনের সময় সোমবার স্থানীয় সময় সকালের দিকে যুক্তরাষ্ট্রের একটি এফ-১৫ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ওই বিমানের পাইলট এখনও নিখোঁজ রয়েছেন।
স্কাই নিউজ বলছে, স্কারবোরোর দক্ষিণের ফ্লামবোরোর কাছে মার্কিন যুদ্ধ বিমান এফ-১৫ বিধ্বস্ত হওয়ার পর উদ্ধার অভিযান শুরু হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে বিমানটি বিধ্বস্তের কারণ জানা যায়নি।
বিমানের ধ্বংসাবশেষ এবং পাইলটকে খুঁজে পেতে সহায়তা করতে ব্রিটেনের উদ্ধার ও তল্লাশি টিমের সদস্যরা কাজ শুরু করেছে। ব্রিডলিংটন কোস্টগার্ড দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরুর তথ্য জানিয়েছে।
বিবিসি বলছে, বিমান বিধ্বস্তের কারণ এখনও জানা যায়নি। তবে ওই যুদ্ধবিমানে শুধুমাত্র একজন পাইলট ছিলেন বলে মার্কিন বিমান বাহিনী নিশ্চিত করেছে।
মার্কিন বিমান বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, যুদ্ধ বিমান এফ-১৫সি ইগল সোমবার স্থানীয় সময় সকাল ৯ টা ৪০ মিনিটে উত্তর সাগরে বিধ্বস্ত হয়েছে। ব্রিটিশ রয়্যাল এয়ার ফোর্সের ল্যাকঅ্যানহিথের ৪৮তম ফাইটার উইংয়ে নিয়োজিত ছিল বিমানটি। নিয়মিত অনুশীলনের সময় বিমানটি বিধ্বস্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ