Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিসিক সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৭:৪৪ এএম | আপডেট : ১১:২৩ এএম, ১৫ জুন, ২০২০

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান আর নেই।

রোববার (১৪ জুন) দিনগত রাত পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি….. রাজিউন)।

ভোররাত পৌনে ৪টার দিকে বদর উদ্দিন আহমদ কামরানের এপিএস বদরুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পৌনে ৩ টার দিকে (২টা ৪৫ মিনিট) তিনি (স্যার) ইন্তেকাল করেছেন। সম্মিলিত সামরিক হাসপাতালে তার সঙ্গে রয়েছেন বড় ছেলে ডা. আরমান আহমদ শিপলু।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল শোক প্রকাশ করে তিনি বলেন, 'বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান মারা গেছেন। তিনি ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ চিকিৎসাধীন ছিলেন। তার ছেলে এখন হাসপাতালে উপস্থিত আছেন। মরদেহ সিলেট নেওয়ার প্রস্তুতি চলছে। সেখানেই সমাহিত করা হবে তাকে।'

৫ জুন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করার পর করোনা পজিটিভ শনাক্ত হন সাবেক মেয়র কামরান। ৭ জুন দুপুরের দিকে শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেন পরিবারের সদস্যরা। এরপর থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ চিকিৎসাধীন ছিলেন তিনি। করোনাভাইরাস ছাড়াও কামরানের ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা রয়েছে বলেও জানিয়েছিলেন চিকিৎসকরা।

এর আগে, ছোট ছেলের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে স্ত্রী আসমা কামরানকে নিয়ে লন্ডনে যান সিলেটের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। সেখানে কয়েকদিন অবস্থান করার পর ১৬ মার্চ দেশে ফেরেন তিনি। ১৭ মার্চ রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচিতে অংশ নেন। ১৮ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে বক্তব্য রাখেন এই বর্ষীয়ান নেতা।

২৭ মে করোনা পজিটিভ শনাক্ত হন বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী ও সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান। ৫ জুন করোনা শনাক্ত হয় সাবেক মেয়র কামরানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ