Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রী কৃষ্ণ গোশালায়ে অনাহারে ৮০ গোমাতার মৃত্যু: লাশ ছিঁড়ে খাচ্ছে কুকুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১:৪৮ পিএম

ভারতে গরুকে বলা হয় গো-মাতা। বিশেষ করে হরিয়ানা রাজ্যে আইন করে গোমাতা রক্ষার কথা ঘোষণা করে ভারত সরকার। যে কারণে অনেক মুসলিমকে পিটিয়ে মারা হয়। সেই হরিয়ানার সামালখা চুলাকানা অঞ্চলের শ্রী কৃষ্ণ গোশালায় ৮০টি গরু খাবার না পেয়ে মারা গেছে। বহু গরু মরণাপন্ন অবস্থান আছে। বিশেষ করে হরিয়ানায় গরুকে ডাকা হয় গোমাতা নামে।

সেই গোশালায় এখানে-ওখানে ছড়িয়ে আছে ৮০টি গরুর লাশ। আর সেই লাশছিঁড়ে খাচ্ছে কুকুর। ভারতের হাতি মৃত্যু নিয়ে সমালোচনা শেষ না হতেই এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে হরিয়ানার সামালখা চুলাকানা অঞ্চলের শ্রী কৃষ্ণ গোশালায়। এ হরিয়ানাতেই আইন করে গো রক্ষার কথা ঘোষণা করেছিল ভারত সরকার।

লকডাউনের মধ্যে গোশালায় খাবার জোগানের ঘাটতি হওয়ায় গরুগুলো অনাহারে মারা গিয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে নিউজ ১৮।

গোশালার মালিক পক্ষের দাবি, তাদের গোশালায় বহু গরু রয়েছে। লকডাউনের মধ্যে সব গরুর যত্ন নিতে পারেননি তারা। এই অবস্থায় সরকারের সাহায্য চেয়েছিলেন তারা। কিন্তু কোনো রকম সাহায্য মেলেনি।

এছাড়াও কর্তৃপক্ষের অভিযোগ মৃতগরুগুলির সৎকারের জন্যও কোনো জায়গা পাচ্ছেন না তারা। গোশালার ভেতরেই পচছে গরুগুলির মৃতদেহ।

ভারতে গত কয়েক বছরে ভোটের ইস্যু হয়ে দাঁড়িয়েছে গো রক্ষা। কিন্তু ভারতের লকডাউনে সেই গরুর মৃত্যুতে চুপ রয়েছে মোদি সরকার।

জানা গেছে, প্রায় সাড়ে তিন একর জমির ওপর তৈরি করা হয়েছে শ্রীকৃষ্ণ গোশালা। ১১০০ গরু থাকতে পারে এই গোশালায়। কিন্তু রয়েছে ১৮৫০টি গরু।

সংস্থার তরফে মনজের কুলদীপ জানান, খিদের জ্বালায় মরেছে গরুগুলি। আরও বহু গরু মরণাপন্ন। শরীর এত দুর্বল যে খাবার দিলেও খেতে চাইছে না।

 



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১১ জুন, ২০২০, ৪:২৪ পিএম says : 0
    মাথাভর্তি গোবর ভরা হিন্দুদের এখন কি বলা যায়...ভাষা খুজে পাচ্ছি না।
    Total Reply(0) Reply
  • jack ali ১১ জুন, ২০২০, ৪:৩৯ পিএম says : 0
    What a shame, their mother is dying of hunger and become the food for dogs. When muslim eat the cow they kill muslim mercilessly, now why not they kill the dogs and other scavenger.
    Total Reply(0) Reply
  • সাহসীযুবক ১২ জুন, ২০২০, ১০:৩৭ পিএম says : 0
    বলার মত ভাষা খুজে পাচ্ছি না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ