Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবপাচারে জড়িত কাউকে ছাড় নয় : র‌্যাব ডিজি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

গত ২৮ মে লিবিয়ায় পাচারের শিকার ২৬ বাংলাদেশিকে নৃশংসভাবে হত্যা ও ১১ জনকে আহত করা হয়েছে। ওই ঘটনাসহ মানবপাচারে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ সব কথা বলেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। করোনাভাইরাসে আক্রান্ত র‌্যাব সদস্যের চিকিৎসা মনিটরিংয়ের জন্য তৈরিকৃত অ্যাপ্লিকেশন উদ্বোধন এবং বাহিনীর পক্ষ থেকে অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্র্যাবকে চিকিৎসাসামগ্রী প্রদান ও করোনায় আত্মোৎসর্গকারী সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহযোগিতা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‌্যাব ডিজি আরো বলেন, আমরা স্বাভাবিক সময়ে যেসব কার্যক্রম করে থাকি এই করোনাকালেও তা করছি। আমাদের বাহিনীর সদস্যরা এই সময়ে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ক্রমাগতভাবে কাজ করে যাচ্ছেন। লিবিয়ায় যে ঘটনাটি ঘটেছে তা মর্মান্তিক। আমরা ইতোমধ্যে বাংলাদেশে এর মূল হোতাকে গ্রেফতার করেছি। আমরা কাউকে ছাড় দেবো না। এই মুহূর্তেও আমাদের অভিযান চলছে। সাংবাদিকদের পরিবারকে অর্থ সহায়তার বিষয়ে তিনি বলেন, কেউ এভাবে স্বজন হারান আমরা তা চাই না। আমাদের যেন এমন অনুষ্ঠান আর করতে না হয় সেটাই আমরা চাই। আমরা অন্য কোনো অনুষ্ঠান করে মিলিত হবো, এমন অনুষ্ঠান করতে চাই না। আমরা সাংবাদিকদের সব ধরনের সহযোগিতায় পাশে থাকবো।
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল বলেন, আমরা কোভিড-১৯ চিকিৎসায় একটি মডেল গড়ার চেষ্টা করেছি। সারাদেশে যেন হাসপাতালে চাপ না বাড়ে সেজন্য কিছু উদ্যোগ নিয়েছি। দেশের কমিউনিটি সেন্টার ভাড়া করে আমরা আক্রান্তদের চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল করেছি। সেখানে রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। সেখানে অক্সিজেনসহ সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।
অনুষ্ঠানে জানানো হয়, র‌্যাব তাদের বাহিনীর আক্রান্ত সদস্যদের আপডেট জানার জন্য একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে। বাহিনীতে কর্মরত কতজন আক্রান্ত এবং তাদের অবস্থা অ্যাপসের মাধ্যমে জানা যাবে। একই অনুষ্ঠানে ক্র্যাবকে দুটি অত্যাধুনিক অক্সিজেন কনসেন্টেটর উপহার দেয় র‌্যাব, যেন করোনা আক্রান্ত সাংবাদিকরা প্রয়োজনের সময় দ্রুত অক্সিজেন সহায়তা পান। অনুষ্ঠানে ক্র্যাব সভাপতিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবপাচার

১২ নভেম্বর, ২০২২
২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ