Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন বিশ্লেষকদের অভিমত, দেশের সাংবিধানিক অখণ্ডতাকে ক্ষতিগ্রস্ত করেছেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৮:০১ পিএম

মার্কিন রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, দেশের সাংবিধানিক অখণ্ডতাকে ক্ষতিগ্রস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারা মনে করেন, বর্ণবৈষম্যের জন্য যুক্তরাষ্ট্র যখন উত্তাল, তখন মার্কিন প্রেসিডেন্টের অধিকাংশ মন্তব্যই দেশটির অখণ্ডতার জন্য হুমকি। তারা বলছেন, এখন জাতীয় ঐক্যের কোনও বিকল্প নেই। -সিএনএন

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের চোখে বিক্ষোভকারীরা লুটেরা, অভ্যন্তরীন সন্ত্রাসী আর মৌলবাদী। এর বাইরে গিয়ে তিনি আন্দোলনের নায্যতা বিচার করতে নারাজ। বিশ্লেষকদের মতে, এসব দায়িত্বহীন কথাবার্তা বলে জাতীয় ঐক্যের সুযোগ ইতোমধ্যেই নষ্ট করে ফেলেছেন ট্রাম্প।

তারা মনে করেন, এই অনৈক্য সামনের দিনগুলোতে ট্রাম্পের জন্য বিপর্যয় আনতে যাচ্ছে। ট্রাম্পের সহযোগিরা নিশ্চিত করেছেন , চলতি সপ্তাহেই হোয়াইট হাউজ ট্রাম্পকে দিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেয়াতে চায়। কর্মকর্তাদের ইচ্ছা প্রেসিডেন্ট লিখিত ভাষণ পড়বেন । জরিপ বলছে , ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের কাছে এমনিতেই হিউস্টন আর টেক্সাসের মতো রিপাবলিকান রাজ্য হারাতে যাচ্ছেন ট্রাম্প ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হোয়াইট হাউজ কর্মকর্তা বলেন , গত ৩০ বছরের ক্যারিয়ারে তিনি ৬ জন আলাদা প্রেসিডেন্টের সঙ্গে কাজ করলেও এতো অযোগ্য কাউকে প্রেসিডেন্ট হিসেবে পাননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ