Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিচার্ড ডনিক্স পুরষ্কারে ভূষিত হলেন জাভেদ আখতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ২:৫৩ পিএম

সমাজের অসংগতি চোখে পড়লেই দৃপ্ত কন্ঠস্বরে আওয়াজ তোলেন তিনি। পাশাপাশি নিজের মত প্রকাশেও কখনো দ্বিধা বোধ করেন না। তিনি একাধারে একজন গীতিকার, সুরকার ও লেখক। বলা হচ্ছে জাভেদ আখতারের কথা।

সম্প্রতি রিচার্ড ডনিক্স পুরষ্কারে ভূষিত হলেন জাভেদ আখতার। যিনি প্রথম ভারতীয় হিসেবে এই সম্মাননা পেতে যাচ্ছেন। ধার্মিক চেতনা, মতাদর্শ, সমালোচনা, সুবিবেচনা সহ বিভিন্ন কারণে এই পুরষ্কারে ভূষিত করা হয়েছে তাকে।

এমন খবরে উচ্ছ্বসিত জাভেদ আখতার গণমাধ্যমে বলেন, আমি ভীষন সম্মানিত বোধ করছি। আমি রিচার্ড ডনিক্সের বড় একজন ভক্ত। যেদিন থেকে উনার লেখা 'দ্য সেলফিস জিন বইটি' পড়েছি।

স্বামী জাভেদ আখতারের এই প্রাপ্তির কথা টুইটারে জানিয়েছেন তার স্ত্রী বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমি। তিনি লিখেছেন, চমৎকার একটা খবর। তোমার জন্য শুভ কামনা জাভেদ আখতার!

এমন খবর প্রকাশ্যে আসতেই জাভেদ আখতারকে শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ বচ্চন, অনিল কাপুর, উর্মিলা মাতেন্ডকার, দিয়া মির্জা সহ অনেকেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ