Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় দখলদারিত্ব বাদ দিয়ে নিজের সমস্যার সমাধান করুন: আমেরিকাকে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৯:১১ পিএম

এবার সিরিয়ায় মার্কিন অবৈধ দখলদারিত্বের অবসান ঘটানোর জন্য ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, আমেরিকার অভ্যন্তরে যে সমস্যা আছে সিরিয়ার দখলদারিত্ব বাদ দিয়ে ওয়াশিংটনের উচিত নিজের সেই সমস্যা সমাধানের দিকে মনোনিবেশ করা।

সিরিয়ায় রাশিয়ার সামরিক উপস্থিতির ব্যাপারে মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী ডেভিড শেংকার যে মন্তব্য করেছেন তার সমালোচনা করে রাশিয়ার পররাষ্ট্র তাকে পাগলামি বলে মন্তব্য করেছে। গত বৃহস্পতিবার শেংকার তার ভাষায় বলেছেন, “সিরিয়ায় রুশ বাহিনী ধ্বংসাত্মক কার্যকলাপ পরিচালনা করছে, সেখান থেকে তাদের বেরিয়ে যাওয়া উচিত।”

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য সম্পর্কে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বলেছেন, "মনে হয়েছে যে, তিনি কি বলছেন সেটি তিনি নিজেই জানেন। তিনি যা বলেছেন তার সাথে ভালো কোনকিছুর সম্পর্ক একেবারেই নেই। এটি একদম বোকামি কোন মন্তব্য।"

ওই সূত্র আরো বলেছেন যে, "মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পেশাদারিত্ব অনেক নিচে নেমে গেছে। মার্কিনিদের উচিত সিরিয়া থেকে চলে যাওয়া এবং নিজের অভ্যন্তরীণ সমস্যার সমাধান করা।"

ওয়াশিংটনে রাশিয়ার দূতাবাসও মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করেছে। দূতাবাস থেকে বলা হয়েছে,"আমরা তাদেরকে স্মরণ করিয়ে দিতে চাই যে, সিরিয়া সরকারের আমন্ত্রণে রাশিয়া সেখানে সেনা পাঠিয়েছে।"

সূত্র: পার্সটুডে

 



 

Show all comments
  • zakiul islam ৮ জুন, ২০২০, ৮:৫৪ এএম says : 0
    This advice is same also to you. Why are you in Syria? Why are bombing on innocent peoples. Go back from middle east.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ