Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যাত্রী পাচ্ছে না বিমান : কাল পর্যন্ত সব ফ্লাইট বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০০ এএম

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রী স্বল্পতার কারণে অভ্যন্তরীণ রুটে তিন দিনের সব ফ্লাইট বাতিল করেছে। এই সিদ্ধান্ত অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার থেকে শুরু করে আগামীকাল শনিবার পর্যন্ত বিমানের কোনো ফ্লাইট চলবে না। এদিকে, বিমান যাত্রা বাতিল করলেও বেসরকারি দুই এয়ারলাইন্স কোম্পানি ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার তাদের ফ্লাইট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বলেন, যাত্রী স্বল্পতার কারণে আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। যাত্রী না পাওয়ার কারণেই ৬ জুন পর্যন্ত অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল করা হয়েছে। ৪, ৫ ও ৬ জুন যেসব ফ্লাইট শিডিউল করা ছিল, সেগুলো চলবে না। এদিকে, অভ্যন্তরীণ একই রুটে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার যাত্রী নিয়ে ফ্লাইট চলাচল করছে। এই দুই এয়ারলাইন্স জানিয়েছে, যাত্রী কিছুটা কম থাকলেও তারা ফ্লাইট বাতিলের কোনো চিন্তা আপাতত করছে না।

করোনাভাইরাসের কারণে দুই মাসেরও বেশি সময় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ ছিল। এরপর সরকার স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সবকিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে স্বল্প পরিসরে বিমান চলাচল শুরু হয়। প্রথম দিনে বাংলাদেশ বিমান কিছু ফ্লাইট বাতিল করলেও কয়েকটি রুটে তাদের ফ্লাইট চলাচল করে। তবে যাত্রী না থাকায় ২ জুন মঙ্গলবার ও ৩ জুন বুধবার সব ফ্লাইট বাতিল করে সংস্থাটি। এবার ৪ থেকে ৬ জুন পর্যন্ত সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এ নিয়ে রাষ্ট্রায়ত্ত এই এয়ারলাইন্স ২৩টি ফ্লাইট বাতিল করলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ