Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নীলফামারীতে জেএমবির ২ সদস্য গ্রেফতার

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীর  সৈয়দপুরে তাজিয়া মিছিল ও শিয়া মসজিদে হামলার পরিকল্পনাকারীসহ জেএমবির দুই সদস্যকে  গ্রেফতার করেছে পুলিশ।  শনিবার সকাল থেকে রাত পর্যন্ত নীলফামারীসহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এদের আটক করে  নীলফামারী  জেলা গোয়েন্দা পুলিশ। রোববার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।  
গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ানগড় গ্রামের মৃত. ইছাহাক আলীর ছেলে একরামুল হক (৫০) ও পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার খুটামারা গ্রামের মৃত. নুর আলম প্রধানের ছেলে নুর মোহাম্মদ আরফীন (২৮)।  
এদের মধ্যে শনিবার সকালে একরামুলকে নীলফামারীর সোনারায় ইউনিয়নের চাকদা কাজীরহাট বাজার থেকে এবং আরফীনকে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ বাজার থেকে গ্রেফতার করে রোববার বিকেলে আদালতে সোপর্দ করা হয়।
নীলফামারী গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার জানান, গ্রেফতারকৃত একরামুল ২০১৫ সালের অক্টোবর মাসে সৈয়দপুর শহরে তাজিয়া মিছিল ও শিয়া মসজিদে হামলার পরিকল্পনাকারী এবং আরফীন জেএমবির সামরিক শাখার সদস্যদের আশ্রয়দাতা বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
এ ঘটনায়  শনিবার রাতেই  সৈয়দপুর থানায়  ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/১৬ জনকে আসামি করে সৈয়দপুর থানায় মামলা দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফামারীতে জেএমবির ২ সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ