Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার ও ঠাকুরগাঁওয়ে জঙ্গি-সন্ত্রাস প্রতিরোধে কমিটি গঠন

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশের বিভিন্ন জেলা জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন শুরু হয়েছে। এরই অংশ হিসাবে গতকাল কক্সবাজার ও ঠাকুরগাঁও জেলায় গতকাল এই কমিটি গঠন করা হয়েছে।
কক্সবাজার অফিস জানায়, কক্সবাজারে জেলা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদবিরোধী কমিটি গঠিত হয়েছে। আওয়ামী লীগের নেতৃত্বাধিন ১৪ দলীয় জোটের কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে এই কমিটি গঠিত হয়।
১৫৪ জনের মূল কমিটিতে কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরীকে সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানকে করা হয়েছে সদস্য সচিব। এই কমিটিতে আরো সদস্য করা হয়েছে ১ হাজার ২শ’ ৩৩ জনকে।
ঠাকুরগাঁওয়ে জঙ্গি প্রতিরোধে কমিটি
জেলা সংবাদদাতা ঠাকুরগাঁও জানায়, ঠাকুরগাঁও জেলাসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে জঙ্গি-সন্ত্রাস ‘প্রতিরোধ কমিটি’ গঠন করা হচ্ছে।
রোববার সকাল ১০টায় সদর উপজেলার ৩নং আকচা ইউনিয়ন পরিষদ সভাকক্ষে ১৪ দলের উদ্যোগে জঙ্গি-সন্ত্রাস ‘প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়। এসময় এক আলোচনা সভায় ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি আলিমউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন।
এছাড়া অন্যান্যের মধ্যে ওই ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ইউপি সদস্যগণসহ আ’লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সকলের সর্বসম্মতিক্রমে ইউনিয়নে ৬১ সদস্য বিশিষ্ট ও প্রতিটি ওয়ার্ডে ২১ সদস্য বিশিষ্ট জঙ্গি-সন্ত্রাস ‘প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার ও ঠাকুরগাঁওয়ে জঙ্গি-সন্ত্রাস প্রতিরোধে কমিটি গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ