Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যায় তেঁতুলিয়ার ১১ গ্রাম প্লাবিত

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা

অবিরাম বর্ষণ ও পাহাড়ী ঢলে মহানন্দা নদীর পানি বেড়ে গিয়ে উপজেলার ১১টি গ্রাম প্লাবিত হয়েছে। বাংলাবান্ধা ইউনিয়নে ভক্তিডাঙ্গি, পাঠানপাড়া, কাশিমগঞ্জ, তিরনইহাট ইউনিয়নের তিরনই, জামাদারগছ, দৌলতপাড়া, খয়খাটপাড়া, ইসলামপুর, সদর ইউপির সরকারপাড়া, ভাদ্রুবাড়ী ও রনচন্ডি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় প্রায় ৩ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। সরেজমিন গিয়ে দেখা গেছে, অবিরাম বর্ষণ ও পাহাড়ী ঢলে মহানন্দা নদীর পানি বেড়ে গিয়ে তেঁতুলিয়া উপজেলার তিনটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। পানিবন্দী মানুষদের ঘরবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় রান্নাবান্না বন্ধ রয়েছে। এসব মানুষের থাকা খাওয়ায় মারাত্মক দুর্ভোগ দেখা দিয়েছে। এদিকে পঞ্চগড়-১ আসনের সাংসদ নাজমুল হক প্রধান এমপি, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল এলাকা পরিদর্শন করেন এবং পানিবন্দী লোকজনের দুপুরের খাবার বিতরণ করেন। রনচন্ডি গ্রামের গৌরাঙ্গ উরাও (৭০)ও ভাদ্রুবাড়ি গ্রামের মফিজ উদ্দীন (৪০) জানান আমরা দ্রুত ত্রাণসামগ্রী সহায়তা পাওয়ার জোর দাবি জানাচ্ছি।
ফলদ ও বনজ বৃক্ষমেলার উদ্বোধন
তেঁতুলিয়া উপজেলা প্রশাসন ও কৃষি অফিস-এর আয়োজনে গতকাল রোববার দুপুরে চৌরাস্তায় ৪ দিনব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপত্বিতে মোঃ ইয়াছিন আলী মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বাবুল, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, উপজেলা জাসদের সভাপতি জাহিদুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহিবুর রহমান, তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যায় তেঁতুলিয়ার ১১ গ্রাম প্লাবিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ