Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যাকারী পুলিশ দারেককে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী ক্যালি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৭:৩৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটার মিনিয়াপলিস শহরে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে হত্যার দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক কর্মকর্তা দারেক চাউভিনকে জেলে পাঠানো হয়েছে। দারেকের স্ত্রী ক্যালি চাউভিন আজ শনিবার জানান, তাদের ১০ বছরের সংসার। কিন্তু তার স্বামী যে এরকম রেসিস্ট ছিলেন, সেটা তিনি জানতেন না। শিগগিরই তিনি তার স্বামীকে ডিভোর্স করতে আইনি প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছেন। –বিবিসি, পলিটিকো

ক্যালির আইনজীবী পলিটিকোকে জানান, কৃষ্ণাঙ্গ হত্যায় অভিযুক্ত হওয়ার কারণে দারেক চাউভিনের স্ত্রী তাকে ডিভোর্স দিচ্ছেন। এছাড়া ক্যালি চাউভিনের নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বলেও জানান তার আইনজীবী। এছাড়া এই ঘটনায় ক্যালি চাউভিন তার আগের ঘরের সন্তান, বাবা- মা এবং পরিবারের অন্য সদস্যদের নিরাপত্তা দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ করেছেন ।

দু ’ বছর আগে দারেক চাউভিন ও ক্যালি চাউভিনের বিয়ে হয়। তবে দারেক চাউভিনকে বিয়ের পর কেলি চাউভিনের কোন সন্তান হয়নি । কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনার প্রতিবাদে দেশটির বিভিন্ন রাজ্য এখন উত্তাল ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ