Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে একদিনেই শনাক্ত ২২৯ আক্রান্ত আড়াই হাজার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৯:১৬ এএম

চট্টগ্রামে একদিনেই নতুন করে সর্বোচ্চ ২২৯ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪২৯ জনে। এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯৭ জন এবং মারা গেছেন ৬৭ জন।

বৃহস্পতিবার চট্টগ্রামের বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২২৯ জনের করোনা সংক্রমণ পাওয়া গেছে।
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বিআইটিআইডিতে ৮৪টি নমুনা পরীক্ষায় পজেটিভ পাওয়া গেছে ৩৬ জনের। এরা সবাই চট্টগ্রাম মহানগরী এলাকার।
ভেটেরিনারি ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে পজেটিভ পাওয়া গেছে ৪২ জনের। এর মধ্যে মহানগরী এলাকার ১৭ জন এবং বাকি ২৫ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রাম মেডিকেলের ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে ১৩৯ জনের। মহানগরী এলাকায় ১৩২ এবং বিভিন্ন উপজেলার আছেন সাতজন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম জেলার ২২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে পজেটিভ পাওয়া গেছে ১২ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ