Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের টুইট চেক করায় টুইটারের সমালোচনা করলেন জাকারবার্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৬:২৪ পিএম

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইট ফ্যাক্ট চেক দিয়ে ভুল করেছে টুইটার। এক সাক্ষাৎকারে জাকারবার্গ করেন, একটি ব্যক্তিগত কোম্পানির সত্যতা যাচাই করার নিয়ম নেই। -ডেইলি মেইল, ফক্স নিউজ

জাকারবার্গ বলেন, টুইটার থেকে আমাদের নীতি ভিন্ন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, মানুষ অনলাইনে যা বলবে, ফেসবুক তার সত্যতা যাচাই করতে যাবে না। ব্যক্তিগত কোম্পানি বিশেষ করে সামাজিক মাধ্যমগুলোর এমন ভূমিকা নেয়াই উচিত নয়।

এদিকে জাকারবার্গের এই মন্তব্যের বিপরীতে টুইটারের সিইও জ্যাক ডোরসি বলেন , আসছে নির্বাচনের কারণে ব্যবহারকারীরা ভূয়া ও বিতর্কিত তথ্যের শিকার হচ্ছে। টুইটার সাইট থেকে এগুলো সরাতে কাজ করবে তারা । তিনি আরো বলেন , কোম্পানির দায়িত্বশীলতা থেকে আমরা ভুয়া ও বিতর্কিত নির্বাচনি বিষয়গুলোর সত্যতা ব্যবহারকারীদের কাছে তুলে ধরবো। এতে করে আমাদের কাজের স্বচ্ছতা থাকবে ও আমরা মানুষকে যে কোনো বিষয়ের সত্যতা বিচারে সহায়তা করতে পারবো। দয়া করে আমাদের কর্মীদের নিজেদের কাজ করতে দিন ।

ট্রাম্পের সামাজিক মাধ্যমের নিয়ম নিয়ে নির্বাহী আদেশ স্বাক্ষরের ঘোষণাকে কেন্দ্র করে বিতর্কে জড়ান দুই টেক উদ্যোক্তা । এদিকে টুইটার ট্রাম্পের টুইটের সত্যতা যাচাইয়ের ঘোষণা দেয়ার পর তিনি বলেছেন , তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের নিয়ম - নীতি প্রণয়ন করে একটি নির্বাহী আদেশ স্বাক্ষর করবেন। বুধবার টুইটারের এই সিদ্ধান্তে তীব্র রোষ ও ক্ষোভও প্রকাশ করেন ট্রাম্প ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ