Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অলিভার স্টোনের ‘স্নোডেন’কে সমর্থন দিলেন এডওয়ার্ড স্নোডেন

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

এডওয়ার্ড স্নোডেন বলেছেন, তার কাহিনী নিয়ে অলিভার স্টোনের চলচ্চিত্র ‘স্নোডেন’ ‘প্রশংসনীয় নিখুঁত উপস্থাপনা হয়েছে। কমিক-কনে চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনের পর সংবেদনশীল মার্কিন তথ্য ফাঁসকারী স্নোডেন মস্কো থেকে গুগল হ্যাঙআউটের মাধ্যমে প্রশ্নের উত্তর দেয়ার সময় তার মত দেন। এ সময় তিনি তার ভূমিকার অভিনেতা জোসেফ গর্ডন-লেভিট ও অন্য তারকাদের সঙ্গে ভাব বিনিময় করেন।
স্নোডেন জানান চলচ্চিত্রায়নে খুব বেশি কল্পনার আশ্রয় নেয়া হয়নি। এই চলচ্চিত্রটিতে ২০০৪ থেকে শুরু করে ২০১৩ পর্যন্ত সংবাদ মাধ্যমের কাছে তার মার্কিন যুক্তরাষ্ট্রের বিপুল পরিমাণ নিরাপত্তা সংক্রান্ত তথ্য ফাঁস করার কাহিনী তুলে ধরা হয়েছে। গর্ডন-লেভিট মন্তব্য করেছেন ‘স্নোডেনের এই অনুমোদনের গুরুত্ব বিপুল’।
স্নোডেন বলেন চলচ্চিত্রটিতে এক ধরনের জাদু আছে।
পলিটিকাল থ্রিলার চলচ্চিত্রটিতে স্নোডেনের কীর্তি ছাড়াও লিনজি মিলসের সঙ্গে প্রেমের বিষয়টিও এসেছে। মিলসের ভূমিকায় অভিনয় করেছেন শেলিন উডলি। চলচ্চিত্রটির শেষে স্নোডেনকে স্বয়ং দেখা যাবে। স্টোন পরিচালিত চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছে মেলিসা লিও, য্যাকারি কুইন্টো, টম উইলকিনসন এবং নিকোলাস কেইজ। চলচ্চিত্রটি ১৬ সেপ্টেম্বর মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিভার স্টোনের ‘স্নোডেন’কে সমর্থন দিলেন এডওয়ার্ড স্নোডেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ