Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে কেভিড-১৯ রোগীর সংখ্যা ৪শ ছুতে চলেছে ২৪ ঘন্টা আরো দুজনের মৃত্যু নতুন আক্রান্ত ১৬

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১২:৫৩ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো দুই জনের মৃত্যু ও ১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে ৯ জন ‘কোভিড-১৯’ রোগীর মৃত্যু হল। মৃত দুজনের একজন ঝালকাঠীর কাঠালিয়া ও অপরজন পিরোজপুরের নাজিরপুরে বলে জানা গেছে। এসময় দুজন রোগী সম্পূর্ণ সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন। মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৩৮৪’তে। মঙ্গলবার দুপরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে বরিশালেই ১১ জন এবং পিরোজপুরে ও ঝালকাঠীতে দুজন করে ও ভোলাতে ১জন রোগী রয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮৪তে উন্নীত হল। মোট আক্রান্তদের মধ্যে বরিশালই এখনো শীর্ষে। এজেলায় মঙ্গলবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৬৭, পিরোজপুরে ৬২, বরগুনাতে ৫৪, পটুয়াখালীতে ৪২, ঝালকাঠীতে ৩৬ এবং ভোলোতে ২৩জন করোনা ভাইরাস সংক্রমন হয়েছে বলে জানা গেছে।
মঙ্গলবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভন্ন সরকারী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মোট রোগী ভর্তির সংখ্যা ছিল ৪৭৫ জন। যার মধ্যে ২৭১ জন সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন। এছাড়া কোভিড-১৯ আক্রান্ত ৩৮৪ জনের মধ্যে ১৩৬জন বিভিন্ন হাসপাতাল ভর্তি হয়েছেন। এ পর্যন্ত বিভিন্ন হাসপাতাল ও বাসা বাড়ীতে থেকে চিকিৎসা লাভকারীদের মধ্যে ১২৮ জন সম্পূর্ণ সুস্থ্য হয়ে উঠেছেন বলে জানা গেছে।
তবে ১০ নভেম্বর থেকে লক ডাউন শিথিল করার ফলশ্রুতিতে ইতোমধ্যে বরিশাল মহানগরী সহ সমগ্র দক্ষিণাঞ্চল যুড়েই প্রতিদিন কোভিড-১৯রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। অবিলম্বে দক্ষিণাঞ্চলে সাধারন মানুষের অবাধ চলাফেরা নিয়ন্ত্রন করতে না পারলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিশেষজ্ঞ চিকিৎসকগন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ