Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টঙ্গীতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

পূর্ণ ঈদ বোনাস দাবি

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৮ এএম

পূর্ণ ঈদ বোনাসের দাবিতে টঙ্গীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল সকাল ৭টায় টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ করে। এতে সড়কের উভয় পাশে যান চলাচল ২ ঘণ্টা বন্ধ থাকে।

সকালে বি এইচ আই এস অ্যাপারেলস লিমিটেড নামক একটি পোশাক কারখানার কয়েকশ’ শ্রমিক টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কের উভয় পাশ বন্ধ করে পূর্ণ ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। প্রায় ২ ঘণ্টা মহাসড়ক বন্ধ থাকার পর মালিক পক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে শিল্প পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরাতে সক্ষম হয়।

শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. রাজ্জাকুল হায়দার বলেন, বি এইচ আই এস অ্যাপারেলস কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের অর্ধেক বোনাস দিয়েছেন। কিন্তু শ্রমিকরা তা মানছেন না। শ্রমিক ও মালিকপক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। শ্রমিকদের বেতন নিয়ে কোনো ঝামেলা নেই। তারা পূর্ণ ঈদ বোনাসের দাবি করছেন। এ নিয়ে আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। কিন্তু মালিকপক্ষ বারবার বলছে তারা বিজিএমইএর দেয়া সিদ্ধান্ত অনুযায়ী অর্ধেক বোনাস দিয়েছে। এর বাইরে দিতে পারবে না। তাই উভয়পক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ