Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি ক্রমশ নাজুক হচ্ছে আক্রান্ত রোগীর সংখ্যা ৩শ ছাড়াল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১১:৩৮ এএম

দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। খোদ বরিশাল মহানগরী থেকে শুরু করে গ্রামেগঞ্জেও এ সংক্রমক ব্যাধী ছড়াচ্ছে। এ পর্যন্ত প্রায় ৪০জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। শুক্রবার দুপুরের পূর্ববর্তী ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৬১ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৩০৮-এ উন্নীত হল। গত মার্চ থেকে ৯ মে পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট করেনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৪৯। কিন্তু গত ১০মে লকডাউন শিথিল করার পরে ২২মে দুপুর পর্যন্ত নতুন আক্রান্ত হয়েছে ১৫৯জন। চিকিৎসা বিশেষজ্ঞদের মতে, ১০ মে থেকে অঘোষিতভাবে লক ডাউন শিথিল করায় সমগ্র দক্ষিণাঞ্চল জুড়ে করেনা পরিস্থিতি নাজুক আকার ধারন করছে। খোদ বরিশাল মহানগরীতে চিকিৎসক, নার্স থেকে শুরু করে পুলিশ সদস্য পর্যন্ত করেনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। মহানগরীর ৩০টি ওয়ার্ডেই করেনা ভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করেছে।

গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে পটুয়াখালীতে ৬, বরিশালে ৪, ঝালকাঠীতে ৫ ও পিরোজপুরে ৩জন রয়েছে। এসময়ে পিরোজপুর হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১জন। তবে বরিশাল থেকে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৪জন। স্বাস্থ্য বিভাগের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণাঞ্চলের ৬ জেলায় এপর্যন্ত মোট আক্রান্ত ৩০৮ জনের মধ্যে বরিশালে ১২৫, বরগুনাতে ৪৯, পিরোজপুরে ৪৪, পটুয়াখালীতে ৪০, ঝালকাঠীতে ৩৩ ও ভোলাতে ১৭জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৭ জন। আর সম্পূর্ণ সুস্থ্য হয়েছেন ১১৮ জন। আর করেনার লক্ষন নিয়ে বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হওয়া ৪২৮ জনের মধ্যে ২৪৩ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ