Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

১৮ ঘণ্টা পর জেলেদের জালে পাওয়া গেল প্লাবনের লাশ

সমুদ্রে গোসল করতে গিয়ে নিখাঁজ

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা

অবশেষে দীর্ঘ ১৮ ঘণ্টা পর পর্যটন কেন্দ্র কুয়াকাটার সমুদ্রে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হওয়া প্লাবন আহম্মেদ (২০)-এর লাশ জেলেদের জালে পাওয়া গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৫টার দিকে সৈকত থেকে প্রায় দেড় কিলোমিটার গভীর সাগরে স্থানীয় জেলে নূর জামালের জালে লাশটি আটকা পড়ে। এরপর তারা আবাসিক হোটেল সাগরকন্যা সংলগ্ন সৈকতে নিয়ে এসে পুলিশে খবর দেয়। গত শুক্রবার নিখোঁজের পর নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস ও মহিপুর থানা পুলিশ সমুদ্রে এবং সৈকতের বিভিন্ন পয়েন্টে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। প্লাবনের মামা মো. সেলিম জানান, তিন ভাই-বোনের মধ্যে প্লাবন মেজ। সে এই বছর মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পরীক্ষা দিয়েছে। প্লাবনের বাবা যশোর নোয়াপাড়ায় আকিজ গ্রুপ কোম্পানির একজন কর্মকর্তা হিসেবে কর্মরত। মহিপুর থানার ওসি এসএম মাকসুদুর রহমান জানান, লাশ উদ্ধার হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে প্লাবন আহমেদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য, শুক্রবার দুপুরে টিউব (লাইফবয়া) নিয়ে একসঙ্গে দুই বন্ধু অন্যান্য লোকজনের সাথে কুয়াকাটা সমুদ্রে সাঁতার কাটতে নামে। এ সময় ঢেউয়ের আঘাতে প্লাবনের হাত থেকে টিউব ছুটে গেলে সে নিখোঁজ হয়। নিখোঁজ প্লাবন আহম্মেদের বাল্যবন্ধু নেওয়াজের সাথে কুয়াকাটা বেড়াতে আসে।
চার দিনেও সন্ধান মেলেনি নাজমুলের
কলাপাড়া পৌরশহরের এতিমখানা হাফিজিয়া মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষার্থী ১১ বছরের নাজমুল চার দিন ধরে নিখোঁজ রয়েছে। নাজমুলের মা নাজমা বেগম জানান, ২০ জুলাই সকালে তালতলীর ঠংপাড়া গ্রামের বাড়ি থেকে মাদ্রাসায় আসছিল। এরপর থেকে নাজমুলকে আর খুঁজে পাওয়া যায়নি। এব্যাপারে মাদ্রাসার শিক্ষক হাফেজ মোহাম্মদ মুসা বিশ্বাস জানান, ওই ছাত্র ১৯ জুলাই বাড়িতে গেছে। এরপর আর মাদ্রাসায় ফেরেনি। এ ঘটনায় তালতলী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। নাজমুল নিখোঁজের ঘটনায় তার পরিবার রয়েছেন আতঙ্কে। তালতলী থানার ওসি জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৮ ঘণ্টা পর জেলেদের জালে পাওয়া গেল প্লাবনের লাশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ