Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হৃদয়জুড়ে ‘হৃদয়ে ঝালকাঠি’

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

করোনায় যখন কর্ম হারিয়ে নিশ্চুপ খেটে খাওয়া মানুষ, ঠিক সে সময়ে চেপে বসেছে সুপার সাইক্লোন আম্পান। দুই দুর্যোগে দিশেহারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ‘হৃদয়ে ঝালকাঠি’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। দিনরাত পরিশ্রমের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ মানুষের মুখে খাবার তুলে দিতে আপ্রাণ চেষ্টা করছেন। খাদ্যসামগ্রী দিয়ে মানুষের মনে জায়গা করে নিয়েছে সংগঠনটি। ঈদের আগে নতুন উদ্যমে নেমেছেন তাঁরা। সংগঠনের এডমিন আসিফ ইকবাল চঞ্চল আলো ছড়াচ্ছেন দরিদ্র মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে। এ কাজে অর্থ ও পরামর্শ দিয়ে যাচ্ছেন সংগঠনের উপদেষ্টা সমাজসেবক লিটন তালুকদার। করোনায় কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হয়েছেন মেয়র পুত্র লিটন। তাঁর কাছ থেকে তিন হাজার দরিদ্র মানুষ পেয়েছে শাড়ি-লুঙ্গি। হৃদয়ে ঝালকাঠির পক্ষ থেকে মানুষকে দেয়া হচ্ছে ঈদ খাদ্যসামগ্রী, শাড়ি ও লুঙ্গি উপহার।

হৃদয়ে ঝালকাঠি সংগঠনের এডমিন আসিফ ইকবাল চঞ্চল জানান, করোনায় কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মাসব্যাপী খাবারের ব্যবস্থা করা হয়।

এখন ঈদ উপলক্ষে প্রায় এক হাজার মানুষকে দেয়া হচ্ছে ঈদের দিনের খাবার। এর মধ্যে রয়েছে পোলাও চাল, সেমাই, চিনি ও দুধ। এ ছাড়াও লিটন তালুকদারের সৌজন্যে তিন হাজার মানুষকে শাড়ি ও লুঙ্গি দেয়া হয়েছে। মানুষের কল্যাণে হৃদয়ে ঝালকাঠি সংগঠন কাজ করে যাবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হৃদয়ে-ঝালকাঠি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ