Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমফানের প্রভাব পড়তে শুরু করেছে খুলনায়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৬:২১ পিএম

ঘুর্ণিঝড় আমফানের প্রভাব পড়তে শুরু করেছে খুলনা সহ উপকুলীয়ঞ্চলে। বিকাল ৫ টা থেকে খুলনায় মুশলধারে বৃষ্টি পাত ও দমকা হাওয়া বইতে শুরু করেছে। যার ফলে খুলনা মহানগরী সহ উপজেলার সদরগুলোতে জনজীবন থমকে যায়। উপকুলবাসী আমফানের অজানা আতংকে সময় পার করছে।
জেলা প্রশাসনের মাইকিং এর কারণে উপকুলের নদ নদীতে নৌ চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। জেলেরা রয়েছে নিরাপদ আশ্রয়ে। দুপুর থেকে খুলনাঞ্চলে ঘুর্ণিঝড় আমফানের প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বইতে শুরু করে।
খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানান, ঘুর্ণিঝড় আমফান আঘাত হানার পর পর্যন্ত এমন আবহাওয়া থাকতে পারে।
তিনি আরও জানান, গত কয়েকদিন ধরে খুলনা মৃদু তাপমাত্রা প্রবাহিত হচ্ছে। সেই সাথে ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে আকাশে মেঘ ও দমকা বাতাস বয়ে যাচ্ছে। আজ মঙ্গলবার সকাল থেকেই আকাশে মেঘ ও দমকা বাতাস বয়ে যাচ্ছে। দুপুর থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাতও শুরু হয়েছে। ঘুর্ণিঝড় আঘাত হানার পর পর্যন্ত এমন আবহাওয়া অব্যাহত থাকবে।
এরই মধ্যে উপকূলবাসীকে সতর্ক করতে লাল পতাকা টানানো ও মাইকিং শুরু হয়েছে।
এদিকে ঘুর্ণিঝড় আসার খবরে আতঙ্কিত হয়ে পড়েছেন খুলনার কয়রা, পাইকগাছা, দাকোপসহ উপকূলবাসী। দুর্বল বেড়িবাধের কারণে কয়রার হরিণ খোলা, গোবরা, উত্তর বেদকাশী, দক্ষিণ বেদকাশী ও মাহরাজপুরের মানুষ রয়েছে চরম আতঙ্কে। ঘুর্ণিঝড় আঘাত হানলে বেড়িবাধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ