Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে খুলনায় দমকা হাওয়াসহ বৃষ্টি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ২:২২ পিএম

ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে খুলনায় গুড়ি গুড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বইতে শুরু করেছে। মঙ্গলবার দুপুরে খুলনায় হঠাৎ করে কালো মেঘে অন্ধকার আচ্ছান্ন হয়ে গুড়ি গুড়ি বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হয়।
এদিকে আবহাওয়াবিদরা জানান, ঘুর্ণিঝড় আমফান সিডরের চেয়ে শক্তিশালী হয়ে উঠেছে। এর কেন্দ্র বাতাসের একটানা গতিবেগ ঘন্টায় ২২০ কিলোমিটার ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
অপরদিকে, ২০০৭ সালে বাংলাদেশে আঘাত হেনেছিল ঘুর্ণিঝড় সিডর, তাতে তছনছ হয়েছিল বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকুল, প্রাণ হারিয়েছিল দুই হাজারের বেশি মানুষ। বঙ্গোপসাগরের জানা ইতিহাসে দ্বিতীয় সুপার সাইক্লোন হিসেবে ধরা হচ্ছে আমফানকে।
কোভিড-১৯ মহামারীকালে এই ঘুর্ণিঝড়টি উপকুলের হাজারের কম দূরত্বে আসার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামুলক নানা ব্যবস্থা ইতোমধ্যে নেওয়া হয়েছে। আর মংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সঙ্কেত দেখাতে বলা হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মংলা সুন্দরবন ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকুলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। এছাড়া খুলনা বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ঘুর্ণিঝড় আশ্রায় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। উপকুলবর্তী এলাকায় সকল সর্তক থাকার জন্য মাইকিং করা হয়েছে।
এদিকে ঘুর্ণিঝড় ‘আম্পান’ এর খবরে খুলনার কয়রা, দাকোপ, পাইকগাছা, বটিয়াঘাটা সাতক্ষীরার শ্যামনগর আশাশুনি, দেবহাটা, সহ বাগেরহাটের মংলা, রামপাল, শরনখোলার অধিবাসীরা আতংকিত হয়ে পড়েছে।



 

Show all comments
  • শওকত আকবর ১৯ মে, ২০২০, ৫:০১ পিএম says : 0
    আতংকিত না আল্লাহ কে স্বরন করুন।কৃত অপরাধের জন্য আমাদের খাস দেলে তওবা করতে হবে।তা হলে আল্লাহ অবশ্যই আমাদের হেফাজত করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ