Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে একিদনে এ যাবতকালের সর্বোচ্চ আক্রান্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৪:৩৭ পিএম

দক্ষিণাঞ্চলে একদিনে এ যাবতকালের সর্বোচ্চ ১৮জন আক্রান্ত নিয়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা ২৩৪-এ উন্নীত হল। এরমধ্যে গত ১০ মের পর থেকে আক্রান্ত হয়েছে ৮৫ জন। লক ডাউন শিথল করার পর থেকে বরিশাল মহানগরী ও জেলা সহ সমগ্র দক্ষিণাঞ্চলে প্রতিদিন কোভিড-১৯ রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। সোমবার রাত পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৪ জনের রক্তে করেনা ভাাইরাস পজেটিভ সনাক্ত হয়। এরমধ্যে বরিশাল মহানগরীতে দুজন সহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছয়। অপর ৪ জনের মধ্যে উজিরপুরে ২ এবং বানরিপাড়া ও মুলাদীতে একজন করে করেনা আক্রান্তের খবর দিয়েছে স্বাস্থ্য দপ্তর। এছাড়া পিরোজপুরের মঠবাড়ীয়া ও ভান্ডারিয়াতে ৪জন, বরগুনার সদর হাসপাতালে ও বেতাগীতে আরো ১জন করে করেনা ভাইরাস সনাক্ত হয়েছে। এছাড়া ঝালকাঠীর রাজাপুর ও পটুয়াখালীতেও একজনের রক্তে করেনা ভাইরাস সনাক্ত হয়েছে। 

তবে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর থেকে সোমবার দুপুরের পূববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন আক্রান্তের সংখ্যা ১৮ জন বলে জানান হয়েছে। এর মধ্যে বরিশালে ৬, পিরোজপুর ও ঝালকাঠীতে ৪ জন করে এবং বরগুনাতে দুজন ছাড়াও পটুয়াখালী ও ভোলাতে আরো ১জন করে কোভিড-১৯ রোগীর কথা বলা হয়েছে।
গত মাচর্ থেকে ৯ মে পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট করেনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৪৯। কিন্তু ১০ মে থেকে ৯ দিনে আক্রান্ত হয়েছে ৮৫জন। চিকিৎসা বিশেষজ্ঞদের মতে, স্বাস্থ্য বিভাগের এ পরিসংখ্যানই বলে দিচ্ছে ১০ মে থেকে অঘোষিতভাবে লক ডাউন শিথিল করায় সমগ্র দক্ষিণাঞ্চল যুুড়ে স্বাস্থ্য ঝুকি কতটা বৃদ্ধি পেয়েছে। খোদ বরিশাল মহানগরীতে চিকিৎসক,নার্স থেকে শুরু করে পুরিশ সদস্য পর্যন্ত করেনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে।
নতুন আক্রান্তদের মধ্যে বিগত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২জন, তবে এসময় সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩জন। স্বাস্থ্য বিভাগের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণাঞ্চলের ৬ জেলায় এপর্যন্ত মোট আক্রান্ত ২৩৪ জনের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১শ জন । আর সম্পূর্ণ সুস্থ্য হয়েছেন ১০৮ জন। আর করেনার লক্ষন নিয়ে বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হওয়া ৩৭৪ জনের মধ্যে ২২১ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন বলে জানা গেছে। ১৮-৫-২০২০.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ