Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আফগানিস্তানে গোয়েন্দা সংস্থায় আত্মঘাতী হামলা, নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৩:২১ পিএম

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং তার প্রতিদ্বন্দি আব্দুল্লাহ আব্দুলাহর মধ্যে ক্ষমতার ভাগাভাগি নিয়ে একটি চুক্তি স্বাক্ষর হওয়ার একদিন পরই দেশটির জাতীয় নিরাপত্তা অধিদপ্তর ইউনিটকে (গোয়েন্দা সংস্থা) লক্ষ্য করে আজ সোমবার দেশটির পূর্বাঞ্চলীয় গজনি প্রদেশে এক ভয়াবহ আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। এতে সংস্থাটির অন্তত ৭ জন সদস্য নিহত হয়েছেন। আহত ৪০ জন। প্রদেশটির একজন মুখপাত্র এই তথ্য জানান। এবিসি, ডেইলি সাবাহ।
গভর্নরের মুখপাত্র ওয়াহিদুল্লাহ জুমাজাদা এএফপি’কে বলেন, সন্ত্রাসীরা একটি গাড়ি ব্যবহার করে এই হামলা চালায়। তাদের হামলার লক্ষ্য ছিল গজনি নগরীতে অবস্থিত জাতীয় নিরাপত্তা অধিদপ্তর ইউনিট।
কাবুলের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও গজনির স্বাস্থ্য কর্মকর্তা এ হামলার খবর নিশ্চিত করেছে। এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আহত ৮ জনের অবস্থা আশংকাজনক। ইতোমধ্যে এ হামলার দায় তালেবান স্বীকার করেছে তালেবান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ