Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে ১০৮জনের করোনা শনাক্ত, জনমনে আতঙ্ক বিরাজ করছে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৮:৪০ পিএম

নোয়াখালীতে ১০৮জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে বেগমগঞ্জ উপজেলায় ৬১জন রয়েছে। করোনা সংক্রমণ সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

গত ৯ মে নোয়াখালীতে করোনা সংক্রমণ সংখ্যা ছিল ২৬জন। কিন্তু লকডাউন সাময়িক শিথিল করায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বেগমগঞ্জ উপজেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ হচ্ছে, করোনা সংক্রমণ সম্পর্ক স্থানীয় জনসাধারণের সচেতনতার অভাব রয়েছে।

লকডাউনের সময় আইন শৃঙ্খলা বাহিনী লোকজনকে অপ্রয়োজনে রাস্তায় বেরুতে বারণ করছে, কিন্তু কেউ কারো কথা শুনছে না। হালকা যানবাহনগুলো সড়ক পরিববর্তন করে অন্য পথদিয়ে অবাধে যাতায়ত করছে।

বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজ্য নগরী হিসেবে খ্যাত চৌমুহনী বাজারে প্রতিদিন কয়েক লাখ মানুষের সমাগম ঘটে। করোনা সম্পর্কে প্রশাসনের উদ্যোগে থেকে ব্যাপক প্রচাারণা সত্বেও লোকজন কারনে অকারণে চৌমুহনী বাজারে ভিড় করছে। ফলে এখানে করোনা ভাইরাসের বিস্তার ঘটছে।

পরিস্থিতি বেগতিক দেখে নোয়াখালী জেলা প্রশাসন আজ শুক্রবার থেকে অনিদিষ্টকালের জন্য এ জেলাকে লকডাউন ঘোষণা করেছে।

উল্লেখ্য, ঢাকা, নারায়নগঞ্জ ও গাজিপুর জেলার পর নোয়াখালীতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ইতিপূর্বে প্রবাসীদের নিয়ে যে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল সেটা কেটে গেছে। প্রবাসীরা গত দুইমাস ঘরে অবস্থান করছে। কিন্তু নোয়াখালীতে দিনমজুর শ্রেনীর লোকজনকে নিয়ে আশঙ্কা বিরাজ করছে। করোনা সংক্রমণ বিস্তার রোধে লকডাউন আরো কঠোর করার দাবি জানিয়েছে নোয়াখালীর সচেতন মহল।



 

Show all comments
  • Mizanur Rahman Chowdhury ১৬ মে, ২০২০, ১২:১২ পিএম says : 0
    প্রতিদিন জেলা ভিত্তিক করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংবাদ প্রকাশে অনুরোধ রইল। ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ