Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে জাহাজের ক্যাপ্টেনের লাশ উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর নিউ ইস্কাটনের একটি বাসা থেকে আসাদ চৌধুরী লিটন (৪৬) নামে এক ব্যক্তির অর্ধ গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি আগে চট্টগ্রামের একটি বেসরকারি জাহাজ কোম্পানির ক্যাপ্টেন ছিলেন। গত মঙ্গলবার রাতে তার লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

রমনা বিভাগের একাধিক পুলিশ কর্মকর্তা জানান, নিউ ইস্কাটনের ১২২/২৩ নম্বর ভবনের ষষ্ঠ তলায় থাকতেন লিটন। এই ফ্ল্যাটের মালিক তার ভগ্নিপতি, তিনি পেশায় চিকিৎসক। তিনি পরিবার নিয়ে নোয়াখালীতে থাকেন। ১৫ বছর আগে স্ত্রীর সঙ্গে লিটনের ছাড়াছাড়ি হয়। এরপর তিনি আর বিয়ে করেননি। প্রায় দুই বছর আগে জাহাজ কোম্পানীর চাকরি থেকেও অবসর নেন। তখন থেকে তিনি এক রকম নিঃসঙ্গ জীবনযাপন করতেন। তিনি বিষন্নতায় ভুগছিলেন।

ওই পুলিশ কর্মকর্তারা জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে তার ফ্ল্যাট থেকে মারাত্মক দুর্গন্ধ বের হতে শুরু করে। এতে আশপাশের বাসিন্দাদের সন্দেহ হলে তারা ফ্ল্যাটের দরজার সামনে গিয়ে ডাকাডাকি করেন। কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়ির নিরাপত্তাকর্মী লিটন স্বজনদের ফোন করে বিষয়টি অবহিত করেন। পরে তার ভগ্নিপতির ছোট ভাই গিয়ে চাবি দিয়ে দরজা খুলে ভেতরে ঢোকেন। এ সময় খাটের ওপর লিটনের নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়।

রমনা থানার ওসি মনিরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে নিহতের শরীরে কোনো আঘাতের আলামত পাওয়া যায়নি। যে বাসা থেকে লাশ উদ্ধার করা হয়েছে, ওই বাসায় তিনি একাই থাকতেন। তার হৃদরোগ ও ডায়াবেটিসসহ নানারকম অসুখ ছিল বলে তার ঘনিষ্ঠ স্বজনদের মাধ্যমে জানতে পেরেছি। তিনি আরো বলেন, দুই সপ্তাহ আগে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে তা ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাচ্ছে না। এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ-উদ্ধার

১ ফেব্রুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
১২ অক্টোবর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ