Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন সীমান্তে আরও কড়াকড়ি পদক্ষেপ নিচ্ছে কানাডা : ট্রুডো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৪:০২ পিএম

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, মার্কিন সীমান্তে আরও কড়াকড়ি পদক্ষেপ নিচ্ছে কানাডা। মঙ্গলবার অটোয়ায় এক সংবাদ সম্মেলনে সীমান্তে নজরদারি জোরদার করতে এ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানান।-সিএনএন, গ্লোবাল নিউজ
তিনি বলেন, কে, কখন এবং কীভাবে ভ্রমণ করবে এবং সীমানা কখন পুনরায় খুলতে হবে, তা নিয়ে দু’দেশের মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে। তিনি জানান, দেশটির প্রশাসন ভ্রমণকারীদের তালিকা, যোগাযোগের ট্রেসিং অ্যাপস, তাপমাত্রা এবং চিকিৎসার ইতিহাস পরীক্ষা করার ব্যবস্থা নিচ্ছে। যুক্তরাষ্ট্রসহ অন্য যে কোনও আন্তর্জাতিক ভ্রমণ পুনরায় চালু করার বিষয়ে আমরা খুব সতর্ক থাকব।
যুক্তরাষ্ট্র এবং কানাডা গত মার্চ মাসে অযৌক্তিক ভ্রমণে সীমান্ত বন্ধ করতে রাজি হয় এবং ইতিমধ্যে বর্ধিত চুক্তিটি ২১ মে শেষ হচ্ছে। এ সময়সীমা আরোও বাড়ানো হবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।
কানাডিয়ান প্রধানমন্ত্রী এবং মেয়রগণ সীমান্ত পুনরায় খোলার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।কেননা, মার্কিন যুক্তরাষ্ট্র করোনার প্রকোপ অনেক বেশি। ওয়ার্ল্ডোমিটার অনুযায়ি, কানাডায় এ পর্যন্ত করেনায় মারা গেছেন ৫ হাজার ১৬৯ জন এবং আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ১৫৭।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ